ঢাকা, বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

কুবি কমিটি বিলুপ্তি নিয়ে মতানৈক্যে কেন্দ্রীয় ছাত্রলীগ

  কুবি প্রতিনিধি

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ০৮:৪৫

কুবি কমিটি বিলুপ্তি নিয়ে মতানৈক্যে কেন্দ্রীয় ছাত্রলীগ
কুবি কমিটি বিলুপ্তি নিয়ে মতানৈক্যে। ছবি- প্রতিনিধি
কুবি প্রতিনিধি

মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করে বাংলাদেশ ছাত্রলীগের ফেসবুক পেইজ থেকে ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) রাত ১২টায় কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তি প্রকাশের আধাঘণ্টার মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের ফেসবুক ওয়াল থেকে তা আবার সরিয়ে নেয়া হয়। কমিটি বিলুপ্তির বিষয়টি সত্যতা নিশ্চিতে বাংলাদেশ ছাত্রলীগের নির্বাহী সংসদের একাধিক নেতার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাদের মধ্যে তথ্যগত পার্থক্য দেখা দেয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি জানিয়েছেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত সংক্রান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। অন্যদিকে কমিটি বিলুপ্তির বিষয়টি সত্য দাবি করেন কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেন।

আবার বাংলাদেশ ছাত্রলীগের ফেসবুক পেইজ থেকে পোস্টটি সরিয়ে ফেললেও ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেন নিজের ফেসবুক ওয়ালে বিজ্ঞপ্তিটি এখনও রেখে দেন।

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এক খুদেবার্তায় জানান, কমিটি বিলুপ্ত করা হয় নাই। সম্মেলন আয়োজন করা হবে। তারিখ নির্ধারণ হলে জানানো হবে।

দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি জানান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কমিটির ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি এখনও। সংবাদ বিজ্ঞপ্তিটি ভুল হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সম্মেলনে কমিটি হবে।

কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেনের কাছে জানতে চাইলে তিনি তার ফেইসবুক স্ট্যাটাস দেখতে বলেন। পরে আবারও যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রেস রিলিজ হয়েছে কমিটি বিলুপ্তের। এখন পর্যন্ত আমরা এটাই জানি। পরবর্তীতে কোন আপডেট পাইনি যে এরকম কোন সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে কিনা।

এ বিষয়ে জানতে সভাপতি আল-নাহিয়ান খান জয়কে মুঠোফোনে চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফাহিম হাসান লিমন জানান, সম্মেলনের তারিখসহ আরেকটি প্রেস রিলিজ আসবে, সেজন্য আগেরটি সরিয়ে নেয়া হয়েছে।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের এমন ধোঁয়াশা পরিস্থিতি নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা ফেসবুকে পাল্টা-পাল্টি মন্তব্য করেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৮ মে লোকপ্রশাসন বিভাগের ইলিয়াস হোসেন সবুজকে সভাপতি এবং গণিত বিভাগের রেজাউল ইসলাম মাজেদকে সাধারণ সম্পাদক করে ১ বছরের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ১১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত