ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

এপিএ বাস্তবায়নে টানা তৃতীয়বারের মতো শীর্ষস্থানে বশেমুরকৃবি

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ১৯:২৯

এপিএ বাস্তবায়নে টানা তৃতীয়বারের মতো শীর্ষস্থানে বশেমুরকৃবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

গাজীপুর প্রতিনিধি

বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশনের (ইউজিসি) মূল্যায়নে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) টানা তৃতীয়বারের মতো শীর্ষস্থান অর্জন করেছে।

রোববার বশেমুরকৃবি’র উপ-রেজিস্ট্রার (জনসংযোগ) মজনু মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মন্ত্রীপরিষদ বিভাগ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশন নির্ধারিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় কৌশলগত উদ্দেশ্যসমূহ হলো, জাতীয় শুদ্ধাচার কর্মপরিকল্পনা, ই-গভর্ন্যান্স, অভিযোগ প্রতিকার ব্যবস্থা, সেবা প্রদান প্রতিপ্রতিশ্রুতি ও তথ্য অধিকার কর্মপরিকল্পনাসহ ৫টি বিষয়ে প্রাপ্ত সার্বিক স্কোর ১০০-তে বশেমুরকৃবি ৯৯.৪৭ পেয়ে শীর্ষস্থান অর্জন করেছে।

এপিএ মূল্যায়নে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় শীর্ষস্থান অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (৯৪.৪৮) এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় (৯৩.৭৫)।

বশেমুরকৃবি’র সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় পরিবার ইউজিসি কর্তৃক এপিএ মূল্যায়নের এ সাফল্যে আনন্দিত এবং গর্বিত। অসামান্য এ অর্জনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলের আন্তরিক প্রচেষ্টা ও সর্বাত্মক সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. গিয়াসউদ্দীন মিয়া সকলকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

সংশ্লিষ্ট সকলের ধারাবাহিক প্রচেষ্টা ও আন্তরিক সহযোগীতা বিশ্ববিদ্যালয়ের এ অনন্য সাফল্যের ভিত্তি বলে তিনি উল্লেখ করেন। আগামী দিনগুলোতেও বশেমুরকৃবি’র এ আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত