ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং: এনএসইউর সাফল্য উদযাপন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ অক্টোবর ২০২২, ১৭:১২  
আপডেট :
 ২০ অক্টোবর ২০২২, ১৭:২০

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং: এনএসইউর সাফল্য উদযাপন
এনএসইউ ক্যাম্পাসে সাফল্য উদযাপন। সংগৃহীত ছবি

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে উৎসব মুখর পরিবেশে টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং ২০২৩ এ বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান অর্জনের সাফল্য উদযাপন। দিনব্যাপী উদযাপনের মধ্যে ছিল র‌্যালি, মানব পতাকা গঠন, বেলুন উন্মোচন, আলোচনা সভা, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ব্যান্ড শো।

এনএসইউর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, টাইমস হায়ার এডুকেশন প্রকাশিত সর্বশেষ ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিং ২০২৩ এ নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের মধ্যে শীর্ষ স্থান অর্জন করে। এই তালিকায় বিশ্বের সব বিশ্ববিদ্যালয়ের মধ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটি ৬০১-৮০০ এর মধ্যে স্থান করে নিয়েছে। এটি বাংলাদেশের উচ্চশিক্ষার জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত। কারণ দেশের ৫০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো মোট ৫টি বিশ্ববিদ্যালয় টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে অবস্থান করে নিয়েছে, যেখানে এনএসইউ একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক এম. ইসমাইল হোসেন।

অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, চার অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের প্রধান/পরিচালক, শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ।

আরো পড়ুন: ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশে শীর্ষে এনএসইউ

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত