ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

পানির অভাবে বন্ধ হওয়ার মুখে ইবির সাদ্দাম হোসেন হলের ডাইনিং

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ২১ নভেম্বর ২০২২, ১৮:৫৬

পানির অভাবে বন্ধ হওয়ার মুখে ইবির সাদ্দাম হোসেন হলের ডাইনিং
ইসলামী বিশ্ববিদ্যালয়। ছবি: প্রতিনিধি
ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হলের ডাইনিংয়ে প্রায় ১ সপ্তাহ থেকে সাপ্লাইয়ের পানি নেই। টিউবওয়েলের পানি দিয়ে চলছে রান্নাসহ সকল কাজ।

মঙ্গলবার সেই টিউবওয়েল নষ্ট হয়ে গেছে। ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে হলের রান্নার কাজে নিয়োজিত লোকজন ও হলের ডাইনিংয়ে খাবার খেতে আসা আবাসিক শিক্ষার্থীদের।

জানা যায়, ইবির সাদ্দাম হোসেন হলটি নানা সমস্যায় জর্জরিত। প্রায়ই হলটির ওয়াশরুমে পানি থাকে না। এর মধ্যে গত এক সপ্তাহ যাবৎ হলটির ডাইনিংয়ে সাপ্লাইয়ের পানি নেই। সাপ্লাইয়ের পানি বন্ধ থাকায় রান্না ও শিক্ষার্থীদের হাত ধোয়া ও প্লেট পরিষ্কারের কাজে টিউবওয়েলের পানি ব্যাবহার করা হচ্ছিল। কিন্তু আজ সেই টিউবওয়েল নষ্ট হয়ে গেছে। ফলে হলটির ডাইনিংয়ের রান্নাও বন্ধ হওয়ার উপক্রম।

হলের আবাসিক শিক্ষার্থী শাহিন হোসেন বলেন, গত এক সপ্তাহ যাবৎ পানির সমস্যায় ভুগছে হলের শিক্ষার্থীরা তবুও প্রশাসন নিরব। পানি না থাকায় খাবার শেষে হাত ধোয়া নিয়ে বিড়ম্বনার শিকার হচ্ছি। এ বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

হলের ডাইনিং ম্যানেজার আবেদ খান বলেন, কয়েকদিন ধরে পানি হলে নেই। হলের ৪টা ট্যাপ ভেঙে গেছে। একমাত্র ভরসা টিউবওয়েলের পানি দিয়েই রান্না ও খাওয়ার কাজ চালানো হচ্ছিল। আজ সেই টিউবওয়েলটি নষ্ট হয়ে গেছে।

হলের প্রভোস্ট প্রফেসর ড. আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পাম্প নষ্ট হয়ে যাওয়াই পুরো ক্যাম্পাসেই পানির সমস্যা। আমরা হলের সাবমার্সিবল পাম্প থেকে পানি সরবরাহ করার চেষ্টা করছি। আর টিউবওয়েলটি অনেক পুরাতন হওয়াই ভেঙ্গে গেছে। খুব শীঘ্রই নতুন টিউবওয়েল কিনে লাগানো হবে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত