ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

ইবিতে ক্লাসের বেঞ্চে বসা নিয়ে মারামারি

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ০১:৩৬

ইবিতে ক্লাসের বেঞ্চে বসা নিয়ে মারামারি
ছবি- প্রতিনিধি
ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ক্লাসের বেঞ্চে বসাকে কেন্দ্র করে ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শিবলী আলীকে মারধরের অভিযোগ উঠেছে তার বন্ধু আসিফ আহমেদ শিমুল ও আরবী ভাষা ও সাহিত্য বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাইফুল ইসলাম রিয়নসহ কয়েকজনের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তরা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের কর্মী বলে জানা গেছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের সামনে চায়ের দোকানে এ ঘটনা ঘটে। এতে ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন। ঘটনাটির বিচার চেয়ে ভুক্তভোগী ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে তিনি বলেন, আমি ক্লাসে বেঞ্চে বসে ছিলাম। এমতাবস্থায় শিমুল আমাকে উঠতে বলে। আমি উঠতে রাজি না হলে আমাকে দেখে নেওয়ার হুমকি দেয়।পরবর্তীতে আমি চায়ের দোকানে গেলে শিমুলের মদদে রিয়নসহ ৫/৭ জন আমাকে অতর্কিতভাবে মারতে শুরু করে। এ সময় আমার বন্ধুরা আমাকে উদ্ধার করে ও হাসপাতালে নিয়ে যায়। এমতাবস্থায় আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি এ ঘটনায় অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে অভিযুক্ত শিমুল বলেন, এটি একটি অনাকাঙ্খিত ঘটনা। এর সাথে আমার কোন সম্পর্ক নেই।

রিয়ন বলেন, আমি ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলাম। তখন শিমুল ভাই ও শিবলী ভাইয়ের মধ্যে বাকবিতণ্ডা দেখে তাদের থামাতে যায়। এ সময় শিবলী আমার ঘাড়ে আঘাত করায় অনিচ্ছাকৃত ভাবে ২/৩টা মেরেছি। দলবেধে মারার ঘটনা সম্পূর্ণ মিথ্যা।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমি অভিযোগপত্র পেয়ছি। ঘটনা পর্যবেক্ষণের জন্য সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন ও অধ্যাপক ড. মুর্শিদ আলমকে সদস্য করে দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছি। তাদের প্রতিবেদনের উপর ভিত্তি করে আমরা পদক্ষেপ নিবো।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত