ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ইবিতে ভর্তির তৃতীয় মেধাতালিকা প্রকাশ

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ১৮:৫৩

ইবিতে ভর্তির তৃতীয় মেধাতালিকা প্রকাশ
ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষে ভর্তির তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হয়েছে। রবিবার (২৭ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধাতালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের সোমবার (২৮ নভেম্বর) দুপুর ১২টা থেকে বুধবার (৩০ নভেম্বর) রাত ১১টা ৫৯মিনিটের মধ্যে GST ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক ভর্তি সম্পন্ন করতে হবে। প্রাথমিক ভর্তির ক্ষেত্রে আবেদনকারীর প্রয়োজনীয় কাগজপত্র আগামী মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (১ নভেম্বর) বিকাল ৪টার মধ্যে বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হবে।

এছাড়া প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য বলা হয়েছে, গুচ্ছভুক্ত কোন বিশ্ববিদ্যালয়ে ইতিমধ্যে প্রাথমিক ভর্তি সম্পন্ন করে থাকলে পুনরায় ভর্তি হওয়ার প্রয়োজন নেই। তবে আবেদনকারী একসাথে এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য নির্বাচিত হলে তার ভর্তি অন্য বিশ্ববিদ্যালয়ে হস্তান্তর (মাইগ্রেন) করতে পারবে। এ ক্ষেত্রে আবেদনকারীর গুচ্ছের ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় মাইগ্রেন অপশনে গিয়ে মাইগ্রেশন সম্পন্ন করতে হবে। এ ক্ষেত্রে কোন বিশ্ববিদ্যালয়ের সশরীরে উপস্থিতের প্রয়োজন নেই। মূল কাগজপত্র যে বিশ্ববিদ্যালয়ে জমা আছে সেখানেই থাকবে।

প্রসঙ্গত, মেধাতালিকা দেখতে ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে http://iu.ac.bd পাওয়া যাবে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত