ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

প্রাথমিক শিক্ষকের পদ বাড়ানোর নতুন সিদ্ধান্ত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২২, ০১:০০  
আপডেট :
 ১২ ডিসেম্বর ২০২২, ০৭:১৯

প্রাথমিক শিক্ষকের পদ বাড়ানোর নতুন সিদ্ধান্ত
ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষার ফলাফল বুধবার (১৪ ডিসেম্বর) প্রকাশ করা হবে। এদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক শিক্ষকদের পদ বাড়ানোর নতুন সিদ্ধান্ত হয়েছে।

রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহম্মদ সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত শূন্যপদ যুক্ত করে মোট ৩৭ হাজারের কিছু বেশি শিক্ষক নিয়োগ দেয়া হবে।

তিনি আরও জানান, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফর প্রকাশ করা হবে বুধবার (১৪ ডিসেম্বর)। এর আগের সিদ্ধান্ত অনুযায়ী ৩২ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও নতুন করে আরও ৫ হাজারের মতো বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া শূন্য পদের সংখ্যা আরও বেশি। ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত এ শূন্য পদগুলোতে নিয়োগ দেয়া হবে।

প্রাথমিক শিক্ষক অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রথমে সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত ছিল ৪৫ হাজার। পরে তা কমিয়ে ৩২ হাজার ৫৭৭টি পদে নিয়োগের সিদ্ধান্ত হয়। এজন্যই নিয়োগ পরীক্ষায় আবেদন করা প্রার্থীরা আন্দোলনে নামে।

প্রার্থীদের ধারাবাহিক আন্দোলনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সব শূন্য পদে নিয়োগ দিতে বলা হয়। একারণেই নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ পিছিয়ে দেয়া হয়।

প্রসঙ্গত, ২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত