ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ফাঁকা আসনে ফের ভর্তি নেবে শাবিপ্রবি

  শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩, ১৭:৩৮

ফাঁকা আসনে ফের ভর্তি নেবে শাবিপ্রবি
ছবি: সংগৃহীত

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রথম বর্ষের ওরিয়েন্টেশনের পূর্বে ফাঁকা আসনে আরও একবার শিক্ষার্থী ভর্তি নেয়া হবে। মাইগ্রেশন শেষে ফাঁকা আসন পূরণ করতে শিক্ষার্থী ডাকার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আসন যেগুলো ফাঁকা আছে সেগুলোর জন্য ২-৩ (ফেব্রুয়ারি) তারিখে একবার ডাকানো হবে। ২ তারিখের সম্ভাবনা বেশি। শাবিপ্রবিতে আবেদনের প্রেক্ষিতে প্রকাশিত র‌্যাংক অনুযায়ী কত পজিশন পর্যন্ত ডাকা হবে জানতে চাইলে তিনি বলেন, এটা এখন বলা যাবে না। মাইগ্রেট হওয়ার পরে তখন বলা যাবে। মাইগ্রেশন কবে নাগাদ সম্পন্ন হবে জানতে চাইলে তিনি বলেন, এখন সমানে কাজ চলতেছে, আমরা কাজ করতেছি। কাজ শেষ হলে বলা যাবে। তবে ভর্তি কমিটি সূত্রে জানা যায়, আগামী ৩০-৩১ জানুয়ারির পর মাইগ্রেশন সম্পন্ন হবে।

এর আগে গণবিজ্ঞপ্তিসহ মোট ৮ বার বিজ্ঞপ্তি দিয়েও ১ হাজার ৬’শ ৬২ টি আসন পূরণে ব্যর্থ হয় শাবিপ্রবি। ৮ বার শিক্ষার্থী ডাকার পর ১০৮টি আসন ফাঁকা রেখে গত ২৩ জানুয়ারি থেকে চূড়ান্ত ভর্তি নেয় বিশ্ববিদ্যালয়টি। তবে টানা ৩দিন ভর্তি নেয়ার পর আরও ৩৬টি আসন খালি হয়। সব মিলিয়ে মোট ১৪৪টি আসন ফাঁকা রেখেই আগামী ৭ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন দেয়ার সিদ্ধান্ত নিয়েছিল এ প্রতিষ্ঠানটি।

তবে এবার খালি থাকা আসন পূরণের লক্ষ্যে শেষবারের মতো শিক্ষার্থী ভর্তি নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিজ্ঞান ও প্রযুক্তিতে সেরা এই বিশ্ববিদ্যালয়টি।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত