ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

স্বর্ণপদক পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০৩ শিক্ষার্থী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৯:৫২  
আপডেট :
 ৩০ জানুয়ারি ২০২৩, ২০:০২

স্বর্ণপদক পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০৩ শিক্ষার্থী
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০৩ শিক্ষার্থীকে প্রদান করা হয়েছে কৃতী শিক্ষার্থী স্বর্ণপদক। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তাদের হাতে এ পদক তুলে দেন।

সোমবার দুপুর ২টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে শিক্ষার্থীদের হাতে এই পদক তুলে দেওয়া হয়।

জনা যায়, স্নাতকের পাঁচটি বর্ষ ও স্নাতকোত্তরের ছয়টি শিক্ষাবর্ষের ১০৩ জন কৃতী শিক্ষার্থীকে বঙ্গবন্ধু স্বর্ণপদক, অগ্রণী ব্যাংক, ড. মমতাজ উদ্দিন আহমদ স্বর্ণপদক, ও ডা. এ. কে. খান স্বর্ণপদক দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, আপনারা যারা পুরস্কার পেলেন তারা দেশের উন্নয়নে পাশে থাকবেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা হয় মেধাবী। তাদেরকে প্রশিক্ষণের আওতায় আনলে তারা আরও গুণগত শিক্ষা শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দিতে পারবেন। তাই বিশ্ববিদ্যালয় পর্যায়েও প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। আজকের শিক্ষার্থী আগামী দিনের শিক্ষক এটা আমাদের মাথায় রাখতে হবে।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, আমাদের আগামী ভবিষ্যৎ শিক্ষার্থীদের মধ্যে রয়েছে। আপনারা যারা কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন তাদের কাছে অনুরোধ থাকবে অবশ্যই বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন এবং যে স্বপ্ন বাস্তবায়ন করছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার পাশে থাকবেন। কারণ এরই মধ্যে বাঙালি জাতির শান্তি ও মুক্তি।

এর আগে দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত