ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়ে প্রচারিত বিজ্ঞপ্তি ভুয়া

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ২০:০৮  
আপডেট :
 ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৩১

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়ে প্রচারিত বিজ্ঞপ্তি ভুয়া
শিক্ষা মন্ত্রণালয়

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন নিয়ে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিজ্ঞপ্তিটি ভুয়া বলে দাবি করেছেন শিক্ষা মন্ত্রণালয়। এ নিয়ে সতর্কবার্তা জারি করা হয়েছে।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারিকৃত স্মারক নম্বর- সিম/সা: ১১/৩-৯/২০১১/২৫৬, তারিখ: ০৬/০৬/২০১১ এর স্থলাভিষিক্ত উল্লেখ করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন বিষয়ে এ বিভাগের উপসচিব মো. মিজানুর রহমানের নাম ও সই ব্যবহার করে গত ১৩ ফেব্রুয়ারি জারিকৃত ভুয়া একটি পত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, একই স্মারক ও তারিখে স্থলাভিষিক্ত উল্লেখ করে স্মারক নম্বর-সিম/সা:১১/৩-৯/২০১১/২৫৬; তারিখ: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ লিখে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালনের বিষয়ে এ বিভাগ থেকে কোনো পত্র জারি করা হয়নি।

এ ধরনের প্রতারক চক্র থেকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার জন্য এবং বর্ণিত ভুয়া পত্রের আলোকে কোনো কার্যক্রম গ্রহণ না করার জন্য অনুরোধ করা হলো।

শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কবার্তা দেখুন

উল্লেখ্য, শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও, ব্যক্তি এমপিও, পদোন্নতি, বিষয় খোলা, বিভাগ খোলা ও নাম পরিবর্তন ইত্যাদি সংক্রান্ত সব নির্দেশনাবলি এ বিভাগের দাপ্তরিক ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

যা ছিল ভুয়া প্রজ্ঞাপনে

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ৬ মাসের বেশি দায়িত্ব পালন করতে পারবেন না। প্রধান শিক্ষক নিয়োগের আগ পর্যন্ত ৬ মাস পরপর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নির্বাচন করতে হবে। একজন শিক্ষক এক বছরের মধ্যে পুনরায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করতে পারবেন না। জ্যেষ্ঠ শিক্ষকদের তালিকা থেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নির্বাচন করতে হবে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত