ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়ে জাবি ছাত্রলীগের তালা

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ১৬:৩০

পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়ে জাবি ছাত্রলীগের তালা
জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. সালাউদ্দিন ‘বিএনপিপন্থী হওয়ায়’ তার অপসারণের দাবিতে কার্যালয়ে তালা দিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটেছে। দুপুর ২টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কার্যালয় খোলা হয়নি। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

কার্যালয়ে তালা দেয়ার আগে চারটি দাবির কথা জানিয়েছে ছাত্রলীগ। এগুলো হলো পরীক্ষা নিয়ন্ত্রকের অপসারণ, পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয়ে শিক্ষার্থীদের ভোগান্তি দূর করা, সনদে মানসম্মত কাগজ ব্যবহার করা ও শিক্ষার্থীদের সঙ্গে পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের আচরণ ভালো করা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, অধ্যাপক সালাউদ্দিন জাতীয়তাবাদী শিক্ষক রাজনীতি করতেন। তিনি স্বাধীনতাবিরোধী শক্তির হওয়ায় এবং সমাবর্তনের সনদে নিম্নমানের কাগজ ব্যবহারের কারণে সবাই ক্ষুব্ধ ছিলেন। স্বাধীনতাবিরোধীকে দায়িত্বশীল পদে দেওয়ায় ছাত্রলীগের নেতা-কর্মীরা তাঁর কার্যালয় অবরোধ করেছেন।

পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয় অবরোধে নেতৃত্ব দিচ্ছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি এনামুল হক, আরিফ প্রীতম, যুগ্ম সাধারণ সম্পাদক আররাফি চৌধুরীসহ বেশ কয়েকজন নেতা। তারা কার্যালয়ের সামনে অবস্থান করছেন।

এ বিষয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নুরুল আলমের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি সাড়া দেননি।

বাংলাদেশ জার্নাল/কেএ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত