ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ইবি রেজিস্ট্রারের অডিও খতিয়ে দেখতে তদন্ত কমিটি

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ২০:৪৫

ইবি রেজিস্ট্রারের অডিও খতিয়ে দেখতে তদন্ত কমিটি
ইসলামী বিশ্ববিদ্যালয় । ছবি: প্রতিনিধি

সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিরেক্টর অব প্লানিং (পিডি) ও বর্তমান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের কন্ঠ সদৃশ অর্থিক লেনদেন সংক্রান্ত একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অডিওটিতে রেজিস্ট্রারকে অর্থ লেনদেনের বিষয়ে মুঈন নামে এক ঠিকাদারের সাথে কথা বলতে শোনা যায়।

গত ১৪ মার্চ অডিওটি সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরার পর ক্যাম্পাসে চাঞ্চল্যের সৃষ্টি হয়। অডিওটির সত্যতা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার উপ-রেজিস্টার মনিরুজ্জামান মোল্লা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে রেজিস্ট্রারের কন্ঠ সাদৃশ্য একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার বিষয়টি কর্তৃপক্ষের নজরে এসেছে উল্লেখ করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এতে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক সাইফুল ইসলামকে আহবায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া রাসিদুজ্জামান ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার। এছাড়া কমিটিতে সচিবের দায়িত্ব পালন করবেন উপ-রেজিস্ট্রার (শিক্ষা) আলীবদ্দীন খান। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে একটি প্রতিবেদন প্রদানের কথা বলা হয়।

কমিটির আহবায়ক অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, আজকেই চিঠি হাতে পেয়েছি। ইতোমধ্যে কমিটির সচিবের সাথে কথা বলেছি। সোমবার থেকে পুরোদমে কাজ শুরু করব।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত