ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

৪০ দিনের ছুটিতে যাচ্ছেন ইবি শিক্ষার্থীরা

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ২০:০৬

৪০ দিনের ছুটিতে যাচ্ছেন ইবি শিক্ষার্থীরা
ফাইল ছবি

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা আগামী ২৩ মার্চ থেকে ৪০ দিনের ছুটিতে যাচ্ছে। ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খুলবে ২ মে। তবে এ ছুটিতে বিভাগগুলো চাইলে চূড়ান্ত পরীক্ষা নিতে পারবে। মঙ্গলবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, বাংলা নববর্ষ, শবে কদর, ঈদুল ফিতর ও মে দিবস উপলক্ষে ২৩ মার্চ থেকে ১ মে পর্যন্ত ৪০ দিন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ থাকবে। তবে ছুটির মধ্যে বিভাগগুলো চাইলে পরীক্ষা নিতে পারবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পবিত্র রমজান মাসে অফিসের সময়সূচি সকাল ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, বাংলা নববর্ষ, শবে কদর, ঈদুল ফিতর ও মে দিবসে অফিস বন্ধ থাকবে। তবে চিকিৎসা, পানি, বিদ্যুৎ, আইসিটি সেল, এস্টেট ও নিরাপত্তার মত জরুরি সেবাগুলো চালু থাকবে।

হল খোলা থাকার বিষয়ে জানতে চাইলে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বলেন, বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডার অনুযায়ী ১৭ এপ্রিল থেকে ২৮ এপ্রিল হল বন্ধ থাকার কথা রয়েছে। এর বাইরে হলের বিষয়ে এখনো কোন চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত