ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

প্রাথমিক স্কুল খোলা ১৫ রমজান পর্যন্ত, নতুন সময়সূচিতে ক্লাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১৭:৪৪  
আপডেট :
 ২৩ মার্চ ২০২৩, ১৮:৫৬

প্রাথমিক স্কুল খোলা ১৫ রমজান পর্যন্ত, নতুন সময়সূচিতে ক্লাস
প্রতীকী ছবি

১৫ রমজান পর্যন্ত খোলা থাকবে প্রাথমিক বিদ্যালয়। পরিবর্তন করা হয়েছে ক্লাসের সময়সূচি। মহানগর, ডবল শিফট ও সিঙ্গেল শিফট বিদ্যালয়গুলোতে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত পাঠদান কার্যক্রম চলবে।

বৃহস্পতিবার সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় নতুন এ সময়সূচি নির্ধারণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

নতুন সময়সূচিতে বলা হয়েছে, ১৫ রমজান পর্যন্ত, অর্থাৎ ৯ কার্যদিবস স্কুল খোলা থাকবে। এসময় প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলবে স্কুলের কার্যক্রম। এছাড়া মহানগর, ডাবল শিফট ও সিঙ্গেল শিফটের সব স্কুলের সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা নির্ধারণ করা হয়েছে।

করোনায় প্রাথমিকের শিক্ষার্থীদের যে শিখন ঘাটতি হয়েছে, তা কাটিয়ে উঠতে এবার রোজায় স্কুল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সে অনুসারে ইতেমধ্যে শিক্ষাপঞ্জিও প্রকাশ করা হয়েছে।

তবে রমজানের প্রথম দিন থেকেই ছুটির দাবি জানিয়ে আসছিলেন প্রাথমিকের শিক্ষকরা। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও সরব থাকার পাশাপাশি মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে লিখিত আবেদনও জানায় প্রাথমিক শিক্ষকদের একাধিক সংগঠনের নেতারা। শিক্ষকদের ওই দাবির পরিপ্রেক্ষিতে নতুন করে বুধবার সংসদীয় কমিটির সভা ডেকে ছুটি বাড়ানোর প্রস্তাব নিয়ে আলোচনা করা হয়। তবে সভায় সেই প্রস্তাব নাকচ করে দেয়া হয়। ছুটি কমিয়ে দিলে শিখন ঘাটতি কাটানো কঠিন হয়ে পড়বে বলে মত দেয় কমিটির সদস্যরা।

বাংলাদেশ জার্নাল/কেএ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত