ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

শাবিপ্রবিতে র‍্যাগিং: ১৭ শিক্ষার্থী বহিষ্কার

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ০৪:৪৬  
আপডেট :
 ২৪ মার্চ ২০২৩, ০৪:৪৯

শাবিপ্রবিতে র‍্যাগিং: ১৭ শিক্ষার্থী বহিষ্কার
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় । ছবি: সংগৃহীত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) র‍্যাগিং ও এক ছাত্রীকে মারধরের দায়ে ১৭ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী তাদের বহিষ্কার করা হয়।

জানা যায়, শাবিপ্রবির সৈয়দ মুজতবা আলী হলে নবীন শিক্ষার্থীদের র‍্যাগিংয়ের ঘটনায় জড়িত থাকায় ব্যবসায় প্রশাসন বিভাগের ১৬ শিক্ষার্থীকে আবাসিক হল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

তারা হলেন মো: পাপন মিয়া, মো: রিয়াজ হোসেন, পায়েল আহমদ, মো: খালেদ সাইফুল্লাহ, রামীম আহমদ, মো: রাকিব হোসেন, অশেষ চাকমা, সৌরভ নাথ, শরীফুল ইসলাম, অনিক দাশ, মো: ফাহিম মিয়া, নয়ন চন্দ্র দে, মো: তোহা মিয়া, মো: আশিক হোসেন, মো: আল আমিন এবং মো: আপন মিয়া।

এ ছাড়া গত ২৬ নভেম্বর নেশাগ্রস্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে এক ছাত্রীকে মারধরের ঘটনায় ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ সেশনের এক ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, র‍্যাগিংয়ের ঘটনায় জড়িত ১৬ জনের বিরুদ্ধে প্রমাণ পাওয়ায় তাদের হল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। তাদের হলে নিষিদ্ধ করা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয় জীবনে কখনো হলে থাকতে বা প্রবেশ করতে পারবে না।

তিনি আরও বলেন, কিছু দিন আগে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে শৃঙ্খলা ভঙ্গ ও এক ছাত্রীকে মারধরের ঘটনায় সিএসই বিভাগের এক শিক্ষার্থীকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া আরেক ঘটনায় বিশ্ববিদ্যালয়ের এক গাড়ি চালককে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত