ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ মে ২০২৩, ১৭:৩৯

ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে এই ইউনিটের প্রতি সিটের বিপরীতে লড়ছে ৪১.৮৬ জন।

সারাদেশে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। পরীক্ষাকেন্দ্র পরিদর্শনের পর এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১ লাখ ২২ হাজারের বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। অত্যন্ত সুন্দর পরিবেশে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

দেশের বাকি বিভাগীয় শহরে অনুষ্ঠিত পরীক্ষা নিয়ে উপাচার্য জানান, ঢাকার বাইরে আরও সাতটি বিভাগীয় শহরে যে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো আছে, সে বিশ্ববিদ্যালয়গুলো আমাদের পক্ষে ব্যবস্থাপনা করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সরাসরি ব্যবস্থাপনায় ৬৮ হাজারের বেশি পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছেন এবং বাকি ৫৪ হাজারের বেশি পরীক্ষার্থী বিভাগীয় বিশ্ববিদ্যালয়গুলোর ব্যবস্থাপনায় পরীক্ষা দিয়েছেন। সব উপাচার্যের সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা জানিয়েছেন, সেখানেও সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরও বলেন, স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীসহ সবাই সহযোগিতা করেছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে পুলিশের মহাপরিদর্শককে অনুরোধ করেছিলাম সর্বাত্মক সহযোগিতার জন্য। অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, মহাপরিদর্শক, কমিশনারসহ সবাই নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করেছেন। ফলে সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত