ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

ইবিতে র‌্যাগিং বিরোধী র‌্যালি

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ১৫ মে ২০২৩, ১৭:৪০

ইবিতে র‌্যাগিং বিরোধী র‌্যালি
ইসলামী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বিরোধী র‌্যালি। ছবি: প্রতিনিধি

'র‌্যাগিং মুক্ত বিশ্ববিদ্যালয় গড়ি, শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস নিশ্চিত করি' প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যাগিং বিরোধী র‌্যালি করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার বেলা সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বর থেকে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে র‌্যালিটি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে আলোচনাসভায় মিলিত হয়।

এসময় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, এন্টি র‌্যাগিং বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরিনসহ বিভিন্ন হল, অনুষদ ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

র‍্যালি শেষে আলোচনা সভায় ভিসি বলেন, র‌্যাগিং শুধু শিক্ষার্থীদের সমস্যা নয়। এটি আমাদের বিশ্ববিদ্যালয় পরিবারের প্রতি কালিমা লেপন করে। ভালো হবে আর যদি এভাবে রোদে পুড়ে এন্টি র‍্যাগিং স্লোগান দিতে না হয়। ভবিষ্যতে যদি আমাদের এরকম প্রোগ্রাম আর করতে না হয় তাহলে বুঝবো আমরা বিশ্ববিদ্যালয়কে একটি পাপমুক্ত অবস্থায় নিয়ে গেছি। শিক্ষার্থীরা র‍্যাগিংয়ের বিরুদ্ধে যুদ্ধ করার যে স্লোগান দিয়েছেন, আমি আপনাদেরকে সেই যোদ্ধা হওয়ার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত