ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

৬ বছর পর চাকরিতে ফিরলেন ইবি শিক্ষক

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ০০:১২  
আপডেট :
 ০৩ জুন ২০২৩, ০০:১৪

৬ বছর পর চাকরিতে ফিরলেন ইবি শিক্ষক
ছবি: প্রতিনিধি

দীর্ঘ ৬ বছর পর চাকরি ফিরে পেলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চাকুরিচ্যুত সহকারী অধ্যাপক আসাদুজ্জামান। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের ২৫৯ তম সিন্ডিকেট সভার তাকে চাকরিতে স্বপদে বহাল রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। শুক্রবার (২রা মে) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মহামান্য হাইকোর্ট অধ্যাপক আসাদুজ্জামানের পক্ষে রায় দিয়েছেন। হাইকোর্টের নির্দেশেই তাকে স্বপদে পুনর্বহাল করা হয়েছে।

ক্যাম্পাসসূত্রে জানা যায়, ক্ষমতার অপব্যবহার এবং এক নারী শিক্ষার্থী কর্তৃক আনিত কথিত যৌন হয়রানির অভিযোগে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেটে আসাদুজ্জামানকে চাকরিচ্যুত করা হয়। চাকরিচ্যুত হওয়ার পর হাইকোর্টে আপিল করেন তিনি। তার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় গত ৩১ জানুয়ারি সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগ তাকে চাকরিতে পুনর্বহালের নির্দেশ দেন। এর প্রেক্ষিতে গত ২৯ মে অনুষ্ঠিত ২৫৯ তম সিন্ডিকেট সভায় তাকে চাকরিতে পুনর্বহালের চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এদিকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপনও জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত ঐ প্রজ্ঞাপনে বলা হয়েছে বাংলাদেশ সুপ্রিম কোর্টের মহামান্য হাইকোর্ট ডিভিশনের দায়েরকৃত রিট পিটিশন নং- ৪০৫ এর আলোকে হাইকোর্ট ডিভিশন কর্তৃক আদেশ ও রায় অনুযায়ী সহকারী অধ্যাপক আসাদুজ্জামানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে স্বপদে (১৬ এপ্রিল ২০১৭ হতে সহকারী অধ্যাপক) পুনর্বহাল করা হলো।

এবিষয়ে আসাদুজ্জামান বলেন, আল্লাহর নিকট শুকরিয়া আমি চাকরি ফিরে পেয়েছি। মহামান্য হাইকোর্ট আমার প্রতি সুবিচার করছেন। আমি পুনরায় চাকুরীতে যোগদান করেছি।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত