ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

সরকারি প্রাথমিকের অসঙ্গতি দূর করতে সহযোগিতা চাইলেন প্রতিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ জুন ২০২৩, ২০:৫৪  
আপডেট :
 ০৪ জুন ২০২৩, ২১:০৭

সরকারি প্রাথমিকের অসঙ্গতি দূর করতে সহযোগিতা চাইলেন প্রতিমন্ত্রী
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। ছবি: সংগৃহীত

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, সরকারের এত অর্থ যে আমরা নিই- তা বোধ হয় সঠিক ব্যয় হচ্ছে না, আমরা বোধ হয় ডিউটিটা ঠিক করছি না। এটা আমাকে ব্যথা দেয় ৷ এসব নানা অসঙ্গতি দূর করতে সংশ্লিষ্টদের সহযোগিতা চাই।

রোববার বিকেলে ঢাকা পিটিআই মিলনায়তনে প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ বিতরণ উপলক্ষে জাতীয় পর্যায়ের শিক্ষার্থীকেন্দ্রিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের বদনাম- আমাদের স্কুলে বাচ্চা যায় না, স্কুল ভালো চলে না, শিক্ষকরা নিয়মিত যায় না। এগুলো আমরা ত্যাগ করব। আমি জানি, আপনারা পারবেন এই বদনাম দূর করতে।

প্রতিমন্ত্রী বলেন, আমি মাঝে মাঝে খুব হতাশ হই। যখন আমার স্কুলে ছেলে মেয়েরা না এসে কেজি স্কুলে যায়, ব্র্যাক স্কুলে যায়। এসব নানা ধরনের স্কুলে আমাদের বাচ্চাকাচ্চারা যায়, আমি তখন হতাশ হই।

তিনি আরও বলেন, আজকের শিশুদের হাতেই রয়েছে ২০৪১ সালের উন্নত বাংলাদেশের চাবিকাঠি। তাই শিশুদের মেধা ও মননের বিকাশের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপের পাশাপাশি তাদের খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রতিও আকৃষ্ট করতে হবে। এর মধ্য দিয়ে শিশুর মনে দেশপ্রেম, কর্তব্যপরায়ণতা ও উদারনৈতিক মানসিকতার উন্মেষ ও বিকাশ ঘটবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত