ঢাকা, সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জুন মাসের বেতন ছাড়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুলাই ২০২৩, ১৮:৩৩  
আপডেট :
 ০৩ জুলাই ২০২৩, ১৮:৩৫

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জুন মাসের বেতন ছাড়
ফাইল ছবি

মাউশির আওতাধীন দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল-কলেজ) শিক্ষক-কর্মচারীদের জুন মাসের বেতন-ভাতার সরকারি অংশের আটটি টেক অনুদান বন্টনকারী ব্যাংকে জমা দেয়া হয়। তার মধ্যে অগ্রণী ও রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালযে হস্তান্তর করা হয়।

সোমবার বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের জুন (২০২৩) মাসের এমপিওর চেকটি ছাড় হয়েছে। শিক্ষক-কর্মচারীরা আগামী ১০ জুলাই পর্যন্ত বেতন ভাতার সরকারি অংশ তুলতে পারবেন। এ তথ্য জানান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে।

স্ব স্ব প্রতিষ্ঠান প্রধানদের ওয়েবসাইট (emis.gov.bd) থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের এমপিওর শিট ডাউনলোড করতে বলা হয়েছে। প্রতি মাসে সরকার ব্যাংকের মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের একটি অংশ পরিশোধ করে। তবে এর কোনো নির্দিষ্ট তারিখ নির্ধারণ করা নেই বলে শিক্ষকদের আগ্রহে থাকে কবে এমপিও চেক ছাড় করা হবে।

এমপিও হলো মান্থলি পে-অর্ডার বা মাসিক বেতন আদেশ, যার মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন ওই প্রতিষ্ঠানের বদলে পরিশোধ করে সরকার।

বাংলাদেশ জার্নাল/এএ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত