ঢাকা, শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ১৬ অগ্রহায়ণ ১৪৩০ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

এশিয়ান গেমসে খেলবে যবিপ্রবির শুভ ও ইলিয়াস

  যবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪২

এশিয়ান গেমসে খেলবে যবিপ্রবির শুভ ও ইলিয়াস
যবিপ্রবির শিক্ষার্থী আল নাহিয়ান শুভ ও মো. ইলিয়াস এশিয়ান গেমসে অংশগ্রহণ করছে। ছবি: প্রতিবেদক

চীনে অনুষ্ঠিত এবারের এশিয়ান গেমসে অংশগ্রহণ করছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী আল নাহিয়ান শুভ ও মো. ইলিয়াস। যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল-নাহিয়ান শুভ খেলবেন বাংলাদেশ জাতীয় হকি দলের হয়ে। এছাড়া একই বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. ইলিয়াস খেলবেন তায়কোয়ান্দো-৫৮ কেজিতে।

আগামী ২৪ সেপ্টেম্বর (রোববার) চীনের হংজুতে জাপানের বিপক্ষে প্রথম মাঠে নামবে বাংলাদেশ জাতীয় হকি দল আর ২৫ সেপ্টেম্বর (সোমবার) মাঠে নামবেন বাংলাদেশের ফাইট ইভেন্টের একমাত্র খেলোয়াড় ইলিয়াস।

১৯তম এশিয়ান গেমসে অংশগ্রহণের জন্য ১৮ সদস্য বিশিষ্ট বাংলাদেশে হকি দল কোরিয়ান কোচ ইয়াং কুই কিম ও ম্যানেজার মাহবুব ঈষাণ রানার নেতৃত্বে ইতিমধ্যে দেশ ত্যাগ করেছেন। ২০ দিনের এই সফরে নিজ বিশ্ববিদ্যালয় ও দেশকে এগিয়ে নিতে চান শুভ।

দেশের হয়ে খেলার সুযোগ পেয়ে আল নাহিয়ান শুভ বলেন, বাংলাদেশের হয়ে এশিয়ান গেমসে খেলার অনুভূতি বলে বোঝানোর ভাষা আমার নেই। এই খেলায় অংশগ্রহণের সুযোগ পেয়ে আমি অনেক আনন্দিত। সবচেয়ে বড় পাওয়া হলো বাংলাদেশের পতাকাকে এশিয়ার মঞ্চে তুলে ধরতে পারবো। দেশের হয়ে সেমিফাইনাল খেলতে চাই, দেশের সাথে সাথে আমার বিশ্ববিদ্যালয়কেও সম্মানিত করতে চাই।

মো. ইলিয়াস বলেন, গত সাউথ এশিয়ান গেমসে ছিল আমার প্রথম আন্তর্জাতিক গেমস। যেহেতু এবারের আসরটি আরও বড় পর্যায়ের, পূর্বের অভিজ্ঞতায় কিছুটা চাপ কমেছে। আমি এই ইভেন্টে নিজের সেরা পয়েন্ট পেতে চাই।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত