ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

কারামুক্ত হয়েই পরীক্ষার হলে খাদিজা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ নভেম্বর ২০২৩, ১৩:১৫  
আপডেট :
 ২০ নভেম্বর ২০২৩, ১৩:১৯

কারামুক্ত হয়েই পরীক্ষার হলে খাদিজা
কারামুক্ত হয়েই পরীক্ষার হলে খাদিজা। ছবি: সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলায় কারাবন্দি থেকে দীর্ঘ প্রায় ১৫ মাস পর জামিনে মুক্তি পেয়েই পরীক্ষায় বসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী খাদিজাতুল কুবরা। সোমবার (২০ নভেম্বর) সকাল ৯টার দিকে খাদিজা কাশিমপুর মহিলা কারাগার থেকে মুক্ত হয়ে সরাসরি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আসেন সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে। ১০ টার দিকে পরীক্ষা শুরু হলেও এদিন সকাল ১১টা ৩০ মিনিটে তিনি হলে প্রবেশ করেন। দুই সেমিস্টার লস দিয়ে চতুর্থ সেমিস্টারে পরীক্ষায় বসেছেন তিনি। গ্রেপ্তার হওয়ার এক বছর দুই মাস ২৩দিন পর মুক্ত হন খাদিজা।

খাদিজার বোন সিরাজুম মনিরা বলেন, খুব সকালে আমরা কারাগারে যাই। তারপর সকাল ৯টার দিকে খাদিজাকে মুক্তি দেয়। খাদিজার সেমিস্টার ফাইনাল পরীক্ষা আজ থেকে শুরু, এজন্যই খুব সকালে আসি। সকাল সাড়ে ১১টায় পরীক্ষার হলে প্রবেশ করেছে সে। গত ১৬ নভেম্বর রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল খারিজ করে খাদিজাকে জামিনের আদেশ দেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বিভাগ।

কাশিমপুর মহিলা কারাগারের ভারপ্রাপ্ত সিনিয়র সুপার মো. শাহজাহান মিয়া গণমাধ্যমকে জানান, জামিনের কাগজপত্র কারাগারে আসার পর যাচাই-বাছাই করে খাদিজাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু পরিবারের কোনো স্বজন না আসায় তিনি কারাগার থেকে বের হতে চাচ্ছিলেন না। পরে তার বোন আসলে সকাল ৯টার দিকে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

আরও পড়ুন: ৪৫০ দিন পর কারামুক্ত জবি শিক্ষার্থী খাদিজা

বাংলাদেশ জার্নাল/এএ

  • সর্বশেষ
  • পঠিত