ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

চতুর্থ দিনের মতো বুয়েটে চলছে ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪, ১২:৩৩

চতুর্থ দিনের মতো বুয়েটে চলছে ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি
ফাইল ছবি

মধ্যরাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের প্রবেশের প্রতিবাদে ও রাজনীতিমুক্ত ক্যাম্পাসের দাবিসহ ছয় দফা দাবিতে চতুর্থদিনের মতো ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি অব্যাহত আছে।

জানা যায়, এতে যোগ হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘হ্যাশট্যাগ’ আন্দোলন।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে জানা যায়, দাবি আদায়ে সব কর্মসূচি চলছে। কোনোধরনের একাডেমিক কার্যক্রম বর্জন কর্মসূচি চলমান রয়েছে। তবে যথারীতি প্রশাসনিক কার্যক্রম চলছে।

এদিকে, আন্দোলনকারী শিক্ষার্থী সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে নিজেদের ব্যক্তিগত অ্যাকাউন্টে ‘নো স্টুডেন্ট পলিটিকস ইন বুয়েট’ হ্যাশট্যাগ মুভমেন্ট শুরু করেছে।

এই মুভমেন্টের অংশ হিসেবে তারা, নিজেদের নাম, টার্ম ও সেশন উল্লেখ করে ক্যাম্পাস পূর্বের অবস্থায় ফিরে না যাওয়া পর্যন্ত ক্লাসে (একাডেমিক) না ফেরার ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, গত ২৭ মার্চ মধ্যরাতে কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে ছাত্রলীগের একদল নেতাকর্মীর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে প্রবেশের প্রতিবাদে পরেরদিন শুক্রবার থেকে আন্দোলনে নামেন বুয়েট শিক্ষার্থীরা। এতে ছাত্রলীগকে সহযোগিতাকারী শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া ও ছাত্ররাজনীতি নিষিদ্ধকরণসহ ৬ দফা দাবি পেশ করেন তারা।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত