ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

কুবিতে সাংবাদিক লাঞ্ছনা: ইবি প্রেস ক্লাবের নিন্দা

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ০২ এপ্রিল ২০১৮, ১৮:৪৯

কুবিতে সাংবাদিক লাঞ্ছনা: ইবি প্রেস ক্লাবের নিন্দা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) সদস্য ও ‘দৈনিক পুর্বাশা’ পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মহিউদ্দিন মাহি ছাত্রলীগ নেতার হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব।

সোমবার বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র ও সাধারণ সম্পাদক আসিফ খান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রেস বার্তায় উল্লেখ করা হয়, সংবাদপত্র হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। এটি ছাড়া রাষ্ট্র সঠিকভাবে চলতে পারেনা। আর এই সংবাদপত্রের প্রধান ও অন্যতম কারিগর হলো সাংবাদিক। একজন সাংবাদিক লাঞ্ছিত করা মানে জাতির জাগ্রত বিবেকের উপর আঘাত হানা। গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করা।

প্রেস বার্তায় আরও উল্লেখ করা হয়, সাংবাদিকদের উপর হামলাকে দেশের গণতন্ত্র ও স্বাধীন মত প্রকাশের উপর হুমকি স্বরূপ। সুতরাং আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। একইসাথে লাঞ্ছনার ঘটনায় জড়িতদের আইনের আওয়াতায় এনে অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। অন্যথায় দেশের সাংবাদিক সমাজকে সাথে নিয়ে কঠোর আন্দোলনে যাওয়া হবে।

প্রসঙ্গত, রোববার বিকালে ক্যাম্পাসের কাঁঠাল তলায় ‘দৈনিক পুর্বাশা’র সাংবাদিক ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য মহিউদ্দিন মাহিকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ছাত্রলীগ নেতা আব্দুর রহমান মো. নুরুদ্দীন রাসেল। এর আগে গত ২৪ ফেব্রুয়ারি আরেক সাংবাদিকের উপর হামলা করে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বায়জিদ ইসলাম, সহ-সভাপতি দ্বীন ইসলাম লিখন, ছাত্রলীগ থেকে বহিষ্কৃত মুনতাসির আহমেদ হৃদয়সহ ৭/৮জন।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত