ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

যোগ্যতা শিথিল

জাবিতে ভর্তির আবেদন শুরু ২০ আগস্ট

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৭, ১৯:৫০  
আপডেট :
 ১৪ আগস্ট ২০১৭, ২০:০০

জাবিতে ভর্তির আবেদন শুরু ২০ আগস্ট

আগামী ২০ আগস্ট সকাল ১০টা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হবে। আবেদন প্রক্রিয়া চলবে ২১ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। এ বছর এইচএসসি পরীক্ষার ফলাফল খারাপ হওয়ায় ভর্তির আবেদনের যোগ্যতার শর্ত শিথিল করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আগামী ৮ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবছর সব অনুষদে ইউনিট এবং ইনস্টিটিউট ভিত্তিক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে ইউনিট ভেদে প্রশ্নের মানবন্টনের ক্ষেত্রে কিছুটা পার্থক্য থাকবে। এ বছর ভর্তিচ্ছুদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (ju-admission.org) আবেদন ফরম পূরণ ও ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে মূল্য পরিশোধ করতে হবে।

ভর্তির যোগ্যতা ও শর্তাবলীসহ বিস্তারিত তথ্যসহ ভর্তি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://www.ju-admission.org/index/circular) থেকে সরাসরি ডাউনলোড করা যাবে। এছাড়াও ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য শিগগিরই জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন আবু হাসান।

আবেদনসহ ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য নিম্নে উল্লেখিত হেল্প নাম্বারে যোগাযোগ করে পাওয়া যাবে। আবেদনের ক্ষেত্রে বিল নম্বর ও ট্রানজেকশন আইডি সংক্রান্ত ০১৭৫৫৬০০৭৬৯, ০১৭৫৫৬০০৭৭০, ছবি ও স্বাক্ষর সংক্রান্ত প্রয়োজনে ০১৭৫৫৬০০৭৭১, ০১৭৫৫৬০০৭৭২, প্রবেশপত্র ও সিটপ্ল্যান সংক্রান্ত প্রয়োজনে ০১৭৫৫৬০০৭৭৩, ০১৭৫৫৬০০৭৭৪ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত