ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁস: দুই শিক্ষকের বিরুদ্ধে অ্যাকশান

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৮:২১

নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁস: দুই শিক্ষকের বিরুদ্ধে অ্যাকশান

ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁসের ঘটনায় জড়িত দুই শিক্ষককে প্রশাসনিক পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। সোমবার বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে এক প্রার্থীর সাথে ২০ লাখ টাকার লেনদেনের অডিও ফাঁস হয়। কথোপকথন অনুযায়ী এতে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির পরিচালক ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ জড়িত বলে জানা গেছে। তাই ড. বাকি বিল্লাহ বিকুলকে টিএসসিসির পরিচালক পদ থেকে এবং অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে প্রশাসন।

আরো খবর: শিক্ষক নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁস

সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত পৃথক পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে তাদেরকে সাময়িক অব্যাহতি দেয়া হয়। এ অন্তর্বর্তীকালীন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের হাইজ টিউটর মো. বখতিয়ার হাসান হল প্রভোস্টের দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে।

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, তাদেরকে অতিরিক্ত পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। তদন্ত রিপোর্ট অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বর্তমান প্রশাসনের সময়ে কোন অপরাধী বিচারহীন থাকবে না।

আইএইচআর/জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত