ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১৬:৩২

প্রিন্ট

রাবি প্রশাসনের মাদকবিরোধী কর্মসূচি

রাবি প্রশাসনের মাদকবিরোধী কর্মসূচি
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দীর্ঘমেয়াদী মাদকবিরোধী কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার সকাল ১০টায় ‘জীবন একটাই তাকে ভালবাসুন, মাদক থেকে দূরে থাকুন’ এই প্রতিপাদ্যে কর্মসূচির অংশ হিসেবে মাদকবিরোধী র‌্যালি বের করা হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দফতরের আয়োজনে সিনেট ভবনের সামনে থেকে এ র‌্যালি শুরু হয়। ।

র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন। বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকারের সঞ্চালনায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় মাদকবিরোধী কমিটির আহ্বায়ক ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু।

অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, ‘মাদকবিরোধী কর্মসূচীর অংশ হিসেবে আমরা র‌্যালি ও লিফলেট বিতরণ করেছি। আমাদের মাদকবিরোধী কার্যক্রম অব্যাহত থাকবে এবং এ সম্পর্কে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে আমরা বিভিন্ন সচেতনতামূলক প্রোগাম করবো, এরপর বিভিন্ন হল ও বিভাগে সচেতনা সৃষ্টির জন্য সেমিনারের আয়োজন করব।’

জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, ‘ বর্তমান যুগে মাদক যুবসমাজকে গ্রাস করতে চলছে। আমরা এ যুবসমাজের ধ্বংস চাই না, বর্তমান সরকার মাদক প্রতিরোধে যে পদক্ষেপ নিয়েছে তার সাথে আমাদের প্রচেষ্টাও অব্যাহত থাকবে। মাদক সেবনের মত ঘটনা যাতে না ঘটে সেজন্য যেন দেশকে মাদকমুক্ত করার প্রত্যয় আমরা নিতে পারি।’

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত