ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৬:১০

প্রিন্ট

ক্ষমা চেয়ে পদত্যাগে ‘রাজি’ ভিকারুননিসার পর্ষদপ্রধান

ক্ষমা চাইলেন, পদত্যাগেও ‘রাজি’
নিজস্ব প্রতিবেদক

শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় গণমাধ্যমকর্মীদের সামনে হাজির হয়ে ক্ষমা প্রার্থনা করেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার। প্রতিষ্ঠানের স্বার্থে পদত্যাগেও ‘রাজি’ আছেন বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে বেইলে রোডে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সিদ্ধেশ্বরী শাখায় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

গত সোমবার (৩ ডিসেম্বর) ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনার পর থেকেই স্কুল কর্তৃপক্ষ চাপের মুখে রয়েছে। এরই মধ্যে অধ্যক্ষসহ স্কুলের প্রভাতী শাখার প্রধান শিক্ষক জিনাত আরা ও শ্রেণি শিক্ষক হোসনে আরাকে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তাদের তিন জনের বিরুদ্ধে মামলাও দায়ের হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, এ ঘটনায় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদও দায় এড়াতে পারে না।

বৃহস্পতিবার স্কুল অ্যান্ড কলেজটির গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার স্কুল পরিদর্শন করেন। পরে দুপুরে এক ব্রিফিংয়ে ওই ঘটনার জের ধরে শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে অন্যতম, অরিত্রীর মা-বাবার কাছে স্কুল কর্তৃপক্ষকে ক্ষমা চাইতে হবে। এ দাবি মেনে নেওয়া হয়েছে জানিয়ে গোলাম আশরাফ তালুকদার বলেন, এটি একটি মর্মান্তিক ঘটনা। এ ঘটনায় আমরা অরিত্রীর মা-বাবার কাছে ক্ষমাপ্রার্থনা করছি। আর যেন কোনো মায়ের বুক খালি না হয়, সেটাই আমরা কামনা করছি।

গভর্নিং বডিকে পদত্যাগ করতে হবে শিক্ষার্থীদের এমন দাবি প্রসঙ্গে তিনি বলেন, স্কুলের অধ্যক্ষ পদাধিকারবলে গভর্নিং বডির সদস্য সচিব। গভর্নিং বডির কোনো বৈঠক আহ্বান তাকেই করতে হয়। তিনি যেহেতু এখন নেই, তাই নতুন একজনকে সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হবে। তিনি বৈঠক আহ্বান করলে, সেই বৈঠকে গভর্নিং বডির সবার পদত্যাগের বিষয়টি আলোচনায় তুলব। তবে ব্যক্তিগতভাবে আমি স্কুলের বৃহত্তর স্বার্থে পদত্যাগ করতে প্রস্তুত আছি।

আগামীকাল শুক্রবার থেকে পরীক্ষা ও রোববার থেকে নিয়মিত ক্লাস শুরুর কথা উল্লেখ করে সকল শিক্ষার্থীতে ক্লাসে ফিরে আসার আহ্বান জানান গোলাম আশরাফ তালুকদার। তিনি বলেন, এ ঘটনায় সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানাব, শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে সবাই যেন ক্লাসে ফিরে আসে।

এদিকে চতুর্থ দিনের মতো সকাল সাড়ে ৯টা থেকে বেইলি রোডে স্কুলের মূল শাখার ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে একদল শিক্ষার্থী ও তাদের অভিভাবক।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close