ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

‘শেখ পরিবারের নেতৃত্বে প্রাথমিক শিক্ষার সব উন্নতি’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৯, ১৭:১৭

‘শেখ পরিবারের নেতৃত্বে প্রাথমিক শিক্ষার সব উন্নতি’

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই দেশের প্রাথমিক শিক্ষায় উন্নতি ও অগ্রগতি হয়েছে। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মো. আবুল কাসেম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে একটি অধ্যাদেশের মাধ্যমে প্রাথমিক শিক্ষকদের জাতীয়করণ করেছিলেন। পরে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। ২০১৪ সালের ৯ মার্চ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা দেন ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল এক ধাপ উন্নীত করেন। এ পর্যন্ত প্রাথমিক শিক্ষায় যত উন্নতি ও অগ্রগতি হয়েছে প্রায় সবই বঙ্গবন্ধু ও তার কন্যার নেতৃত্বেই হয়েছে।

সরকার ‘জাতীয় শিক্ষানীতি-২০১০’ বাস্তবায়ন করবে বলেও আশা ব্যক্ত করেন সমিতির সাধারণ সম্পাদক।

অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রাক্তন মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, সমিতির সভাপতি মো. আতিকুর রহমান আতিক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত