ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

শিক্ষকদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ করবেন শিক্ষামন্ত্রী

প্রতিশ্রুতি পূরণ করবেন শিক্ষামন্ত্রী

শিক্ষার মানোন্নয়নে গত সরকারের নেওয়া পদক্ষেপগুলো আরও এগিয়ে নিতে উপমন্ত্রীকে সঙ্গে নিয়ে কাজ করার প্রত্যয় জানিয়েছেন নতুন শিক্ষামন্ত্রী দীপু মনি। শপথের পরদিন মঙ্গলবার সচিবালয়ে নিজের দপ্তরে এসে তিনি বলেছেন, ‘স্বচ্ছতা, জবাবদিহিতা’ নিশ্চিত করতে সাংবাদিকদের সহযোগিতাও তাদের দরকার।

দীপু মনি বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার পুরোপুরি বাস্তবায়ন করতে, শিক্ষাখাতের প্রতিশ্রুতিগুলো পূরণ করতে এবং শিক্ষার মানোন্নয়নে সরকারের উদ্যোগগুলো নিয়ে কাজ চলছে। দীপু মনি বলেন, দলের নির্বাচনী ইশতেহারে যে ২১টি অঙ্গীকার করা হয়েছে তার মধ্যে শিক্ষার মানোন্নয়নের বিষয়টি অন্যতম। উল্লেখ্য আওয়ামী লীগের ইশতেহারে শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতিও রয়েছে।

সাংবাদিকদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করতে গেলে আমাদের দুজন বা দুজন সচিবের চোখ-কান যথেষ্ট না, সেখানে আপনাদেরও (সাংবাদিক) সহযোগিতা আমরা চাই, এবং আমরা আশা করি আপনাদের সহযোগিতাও আমরা পাব। আপনারা আপনাদের চোখ-কানগুলো খোলা রাখবেন, আমাদের সহযোগিতা করবেন, যেন আমরা সঠিকভাবে কাজটি করতে পারি।

দীপু মনি বলেন, আমরা দুজনেই সমালোচনাকে অবশ্যই স্বাগত জানাব। কোথাও আপনাদের পরামর্শ থাকলে নিশ্চয় আমাদেরকে জানাবেন, আমরা সেগুলোকে সর্বোত্তম বিবেচনার মধ্যে নেব।

নওফেল বলেন, বিগত নির্বাচনের পরে বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনা একটি মন্তব্য করেছিলেন, আমরা সেই মানসিকতা নিয়ে এসেছি। তিনি বলেছিলেন, ‘ক্ষমতা নয় দায়িত্ব’ এবং সেই দায়িত্বশীল আচরণ আমরা সকলেই করব। অন্তত আপাতত আমরা এই মন্ত্রণালয়ে এসে প্রথমেই সেই অঙ্গীকারটি করতে চাই।

  • সর্বশেষ
  • পঠিত