ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

প্রজ্ঞাপনের অপেক্ষায় ৩৭তম বিসিএস উত্তীর্ণরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ১৮:০২

প্রজ্ঞাপনের অপেক্ষায় ৩৭তম বিসিএস উত্তীর্ণরা

গত বছরের ১২ জুন ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। এতে ১ হাজার ৩১৪ জনকে বিভিন্ন ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়। আর ৩ হাজার ৪৫৪ জনকে নন–ক্যাডার পদে নিয়োগের জন্য অপেক্ষমাণ রাখা হয়। পদ শূন্য থাকা সাপেক্ষ নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়া হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, সুপারিশ পাওয়া প্রার্থীদের সব পুলিশি যাচাই প্রতিবেদন ও স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন তাদের হাতে পৌঁছায়নি। সব প্রতিবেদন পেতে আরও মাসখানেক সময় লাগতে পারে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ বলেন, ৩৭তম বিসিএসের নিয়ে কাজ চলছে। তবে কবে প্রজ্ঞাপন হবে, তা সুনির্দিষ্ট করে বলতে পারেননি। নাম প্রকাশে অনিচ্ছুক ৩৭তম বিসিএসে কৃষি ক্যাডারে সুপারিশ পাওয়া এক প্রার্থী বলেন, কবে নিয়োগ হবে, তা নিয়ে স্বজনেরাও প্রশ্ন করেন। উত্তর দিতে পারেন না। এ নিয়ে হতাশায় আছেন।

২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়। শেষ হয় ২৩ মে। এই পরীক্ষায় ৫ হাজার ৩৭৯ জন পাস করেন। ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। প্রাথমিক বাছাই পরীক্ষায় ৮ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন। তবে লিখিত পরীক্ষায় অংশ নেন ৮ হাজার ৩১ জন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত