ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

‘সব জেলা সড়ক আসছে চার লেনের আওতায়’

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ১৬:৪৬  
আপডেট :
 ১৭ জানুয়ারি ২০১৯, ১৭:১৩

‘সব জেলা সড়ক আসছে চার লেনের আওতায়’

দেশের সব জেলাকে চার লেনের আওতায় আনার পরিকল্পনার কথা জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। পাশাপাশি আরো বিশ্ববিদ্যালয়, প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠার পরিকল্পনার কথাও জানান তিনি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ ১ম সেমিস্টারের ‘বি’ ইউনিটের অধিভুক্ত বিভাগগুলোর নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আয়েজিত অনুষ্ঠানে পরিকল্পনান্ত্রী এম এ মান্নান আরো বলেন- আমরা একটি উপগ্রহ পাঠিয়েছি। আরো একটি পাঠাবো। যমুনা নদীতে টানেল তৈরি করা হবে। আমাদের লক্ষ্য- উন্নত, বিজ্ঞান মনষ্ক, ন্যায়, প্রগতিশীল সুন্দর একটি অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠা।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের জন্য সুযোগ সুবিধা সৃষ্টি করা আমাদের প্রধান দায়িত্ব। আমরা তোমাদের জন্য আর্থিক সংস্থান সৃষ্টি করবো, প্রতিষ্ঠান তৈরি করবো। কিন্তু জ্ঞান-বিজ্ঞান অর্জন, মননশীলতার বিকাশ ঘটাতে হবে তোমাদের।

অনুষ্ঠোনে বিশেষ অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ডিন অধ্যাপক ড. আহমেদ কবির, অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন, অধ্যাপক ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেস, অধ্যাপক ডা. মইনুল হক, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর ও ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. শামসুল হক প্রধান। শাবিপ্রবির যৌন হয়রানি অভিযোগ কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. নাজিয়া চৌধুরীও বক্তব্য দেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক জোবায়দা গুলশান আরা ও তানভীর হোসেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত