ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

জাবিতে মাদক সেবনকালে ঢাবি ছাত্রীসহ আটক ১০

  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৯, ১৬:২৬

জাবিতে মাদক সেবনকালে ঢাবি ছাত্রীসহ আটক ১০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে মাদক সেবনরত অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ মোট ১০ জনকে আটক করা হয়েছে। এর মধ্য ৯ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ার বিভাগের সপ্তম ব্যাচের শিক্ষার্থী আসাদুজ্জামান নূরকে পুলিশে সোর্পদ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে তিন দিনব্যাপী হিম উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানকে ঘিরে মাদকসেবীদের নিরাপদ আখড়ায় পরিণত হয় মঞ্চের আশপাশের এলাকা ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ।

এদিকে মাদকের খবর পেয়ে প্রক্টরিয়াল বডি অভিযান চালিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে আমন্ত্রিত একাধিক ব্যান্ডের কয়েকজন সদস্যকে আটক করে। এছাড়া গাঁজা সেবনকালে আরো আটজনকে আটক করেন তারা। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানের নেতৃত্বে প্রক্টরিয়াল টিম এই অভিযান চালায়।

জানা যায়, ক্যাম্পাসে ১৭ থেকে ১৯ জানুয়ারি ‘হিম উৎসব’ অনুষ্ঠিত হয়েছে। তবে অনুষ্ঠানের শেষ দিন শনিবার সন্ধ্যায় অনুষ্ঠানকে ঘিরে মাদকের ছড়াছড়ির মাত্রা ছিলো অনেক বেশি।

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী জানান, অনুষ্ঠান চলাকালে একাধিক ব্যক্তিকে মুক্তমঞ্চের পেছনে মদ্যপান করতে দেখা গেছে। এছাড়া মঞ্চের আশেপাশে জটলা করে বিভিন্ন স্থানে গাঁজার আসর জমায় বহিরাগতরা। এসব আসরে ক্যাম্পাসের শিক্ষার্থীদেরও দেখা গেছে।

প্রক্টর ফিরোজ-উল-হাসান বলেন, অভিযান চালিয়ে আসাদুজ্জামান নূরকে প্রকাশ্যে মদ্যপান ও বিতরণরত অবস্থায় আটক করি। এ সময় তার সাথে নারীসহ আরো ১২-১৫ জনকে মদ্যপ অবস্থায় পাওয়া গেছে।

এছাড়া প্রকাশ্যে গাঁজা সেবনকালে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অন্তত আট শিক্ষার্থীকে আটক করা হয়। পরে মুচলেতা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

  • সর্বশেষ
  • পঠিত