ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

১২৬১ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ১৮:০৭  
আপডেট :
 ২১ জানুয়ারি ২০১৯, ২০:৩৫

১২৬১ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত

বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় শূন্যপদে নিয়োগ পাওয়া ১ হাজার ২৬১ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। রোববার মাউশিতে অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপস্থিত কর্মকর্তারা জানান, এমপিওভুক্তির জন্য স্কুল ও কলেজের ১ হাজার ২৯ শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ৩৯, চট্টগ্রাম ৬৫, কুমিল্লা ৪৭, ঢাকা ২১০, খুলনা ১১৩, ময়মনসিংহ ১৫২, রাজশাহী ১৪৭, রংপুর ১৪৮ এবং সিলেট অঞ্চলে ১৯ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া অফলাইনে আবেদন করা ৮৯ শিক্ষককে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয় এমপিও কমিটির সভায়।

সভায় অধিদফতরের দুজন পরিচালক, মাদরাসা অধিদফতরের একজন পরিচালক, শিক্ষা অধিদফতরের নয় আঞ্চলিক উপ-পরিচালক ও শিক্ষা মন্ত্রণালয়ের তিনজন প্রতিনিধিসহ প্রায় ৩০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। এছাড়াও নিয়োগ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে বিভিন্ন মাদ্রাসার শূন্যপদে নিয়োগ পাওয়া ২৩২ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি।

মাদ্রাসার ২৩২ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে ঢাকা অঞ্চলে ২৪, খুলনা ২৭, রাজশাহী ৪৪, বরিশাল ১৯ জন, চট্টগ্রাম ৭, কুমিল্লা ২২, ময়মনসিংহ ২৯, রংপুর ৫৯ জন এবং সিলেট অঞ্চলে ১ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয় এমপিও কমিটির সভায়।

আরো পড়ুন: শিক্ষার্থীদের আত্মহত্যা প্রতিরোধে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগ স্ত্রী কী করছেন কলেজে, দেখতে বোরকা পরে হাজির স্বামী

  • সর্বশেষ
  • পঠিত