ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

ঢাবি ভিসির চার ঘন্টা রুদ্ধদ্বার বৈঠক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ২০:০৭

পরিবেশ সংসদের সঙ্গে ভিসির চার ঘন্টা রুদ্ধদ্বার বৈঠক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে পরিবেশ সংসদের সঙ্গে দ্বিতীয় দফায় চার ঘন্টার রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এসময় তিনি পরিবেশ সংসদের সদস্য ছাত্র সংগঠনগুলো কর্তৃক উত্থাপিত মতামত গ্রহণ করেন। সেগুলো সিন্ডিকেটে তুলে যৌক্তিক হলে মেনে নেয়ার ঘোষণা দেন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের ভিসি কার্যালয় সংলগ্ন আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল রুমে সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়। ভিসির সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানীসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষগণ উপস্থিত ছিলেন।

অন্যদিকে ছাত্র সংগঠনগুলোর পক্ষে ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের দুই গ্রুপ, জাসদ ছাত্রলীগের দুই গ্রুপ, ছাত্র ফেডারেশন, ছাত্রমৈত্রী, বিপ্লবী ছাত্রমৈত্রী, ছাত্র আন্দোলনসহ ১৪টি ছাত্র সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকগণও উপস্থিত ছিলেন। সভায় ছাত্র সংগঠনগুলোর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ ও জাসদ ছাত্রলীগ ছাড়া অন্য সব সংগঠন হলের বাইরে ফ্যাকাল্টিতে ভোট কেন্দ্র স্থাপন, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতের জন্য ভোট কেন্দ্রে সিসি টিভি স্থাপন, ক্ষমতার ভারসাম্য, সহাবস্থান ও প্রার্থীতার ক্ষেত্রে বয়স শিথিলের দাবি করে।

অন্যদিকে, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন ছাড়া সভায় উপস্থিত থাকা অন্য নেতারাও প্রার্থীতার ক্ষেত্রে বয়স শিথিল করে ৩০ বছর করার দাবি করেন। অন্যদিকে সাদ্দাম হোসাইন যারা কেবল নিয়মিত ছাত্র তাদেরই নির্বাচনে অংশ নেয়ার পক্ষে মত দিয়েছেন।

এছাড়াও ছাত্রলীগ হলে ভোটকেন্দ্র স্থাপনের দাবি করে। এদিকে সভা শেষে ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, সভায় গঠনতন্ত্র ও আচরণ বিধি নিয়ে আলোচনা হয়েছে। গঠনতন্ত্র নিয়ে যে সুপারিশ করা হয়েছে তা সিন্ডিকেট সভায় ওঠবে। সেখানে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। এসময় তিনি আগামী মার্চে নির্বাচন প্রদানের আশ্বাস দেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত