ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

এসএসসি ও সমমানের পরীক্ষা

দেরি হলেও শর্তসাপেক্ষে কেন্দ্রে প্রবেশ করা যাবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০১৯, ১০:১১

দেরি হলেও শর্তসাপেক্ষে কেন্দ্রে প্রবেশ করা যাবে

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের কঠোর নিয়ম থাকলেও যুক্তিযুক্ত কারণে কারো দেরি হলে প্রবেশ করতে দেয়া হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের সময় সংক্রান্ত এক পরিপত্রে এই তথ্য জানিয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে সকল পরীক্ষার্থীকে অবশ্যই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে আসন গ্রহণ করতে হবে।

অনিবার্য কারণে কোনো পরীক্ষার্থী এরপর (পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে) পরীক্ষা কেন্দ্রে আসলে রেজিস্ট্রারে নাম, ক্রমিক নং ও বিলম্বের কারণ উল্লেখ করতে হবে। বিলম্বে আসা পরীক্ষার্থীদের তালিকা প্রতিদিন কেন্দ্র সচিব সংশ্লিষ্ট বোর্ডকে অবহিত করবে।

সব বিভাগীয় কমিশনার, বোর্ড চেয়ারম্যান ও জেলা প্রশাসক এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের পরিপত্রের অনুলিপি দেওয়া হয়েছে।

এর আগে ২০১৭ সালের ২৪ অক্টোবর সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রশ্ন ফাঁস ঠেকাতে ওই বছরের জেএসসি-জেডিসি পরীক্ষা থেকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশ বাধ্যতামূলক করার কথা জানান।

প্রসঙ্গত, আগামী ২ ফেব্রুয়ারি থেকে দেশের চার হাজার ৯৬৪টি কেন্দ্রে একযোগে শুরু হবে এসএসসি ও সমমানের পরীক্ষা, এতে অংশ নেবেন ২৫ লাখ ৭৩ হাজার ৮৫১ জন শিক্ষার্থী।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত