ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

হঠাৎ ৩২ শিক্ষকের এমপিও বাতিল

হঠাৎ ৩২ শিক্ষকের এমপিও বাতিল

দিনাজপুর, ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলার ৩২ শিক্ষকের নাম এমপিও থেকে বাদ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এমপিও থেকে নাম বাতিলের আগে তাদের কোন কারণ দর্শানোর নোটিস ও দেয়া হয়নি। বিনা নোটিসে এমপিও থেকে বাদ পড়ার বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ করেছেন ৩২ শিক্ষক। আভিযোগের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যলয়ের নির্দেশনা আসায় বিষয়টি পুনরায় খতিয়ে দেখছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

জানা গেছে, কারণ দর্শণোর নোটিস ছাড়াই দিনাজপুর, ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলার ৩২জন শিক্ষকের নাম এমপিও থেকে বাতিলের বিষয়ে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার আরজি বোচাপুকুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. খোরশেদ আলম প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি আবেদন দাখিল করেছেন। আবেদনে ৩২ শিক্ষককে পুনরায় এমপিওভুক্ত করে তাদের বেতন ছাড়া করার অনুরোধ করেছেন।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, ৩২ শিক্ষকের এমপিও বাতিলের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসা আবেদনটি গত ১১ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠানো হয়েছে। এ প্রেক্ষিতে বুধবার (১৩ ফেব্রুয়ারি) ৩২ শিক্ষককে পুনরায় এমপিওভুক্ত করার বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কাছে সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন চাওয়া হয়েছে।

আগামী ১৫ দিনের মধ্যে এ বিষয়ে মতামতসহ প্রতিবেদন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠাতে বলা হয়েছে শিক্ষা অধিদপ্তররের মহাপরিচালককে।

  • সর্বশেষ
  • পঠিত