ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

শিক্ষকদের বেতন বৈষম্যের বিষয়ে প্রধানমন্ত্রী সচেতন: গণশিক্ষা প্রতিমন্ত্রী

‘শিক্ষকদের বেতন বৈষম্যের বিষয়ে প্রধানমন্ত্রী সচেতন’

প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য শিগগিরই দূর করা হবে মন্তব্য করে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, এই বিষয়ে প্রধানমন্ত্রী সচেতন রয়েছেন। শনিবার সকালে কুড়িগ্রামে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রাথমিক শিক্ষার উপবৃত্তি প্রদান প্রকল্প বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাকির হোসেন বলেছেন, প্রাথমিক শিক্ষা হল শিক্ষার ভিত, আর শিক্ষা হল জাতির মেরুদণ্ড। দেশপ্রেমিক হিসেবে সবাই কাজ করলে আমরা একটি সুন্দর প্রজন্ম উপহার দিতে পারবো। ঘুষ ও দুর্নীতি বন্ধের আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, আপনাদের চরিত্র বদলাতে হবে, অনেকে ঘুষ-দুর্নীতি আর অপকর্মের মাধ্যমে অর্থ খাচ্ছেন। তারা সাবধান হয়ে যান।

তিনি আরও বলেন, সবাইকে দেশ প্রেমিক হিসেবে কাজ করতে হবে। অনেকে উন্নয়ন ও বৈষম্য দূরীকরণের দাবি করছেন, কিন্তু শ্রেণি কক্ষের উন্নয়ন হচ্ছে না। প্রতিমন্ত্রী বলেন, শিক্ষকদের বৈষম্য দূর করা হবে। প্রধানমন্ত্রী এ ব্যাপারে সচেতন।

তিনি আরও বলেন, ঢাকায় ৪র্থ ও ৫ম শ্রেণিতে পড়ে এমন কোমলমতি শিক্ষার্থীরা বাংলা লিখতে পারে না। এটা আমাদের জন্য লজ্জার। আপনারা আমার পরিবার। ভাই-বোন হিসেবে অনুরোধ করবো, একটু নড়াচড়া করুন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে কুড়িগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত সচিব (উন্নয়ন) গিয়াস উদ্দিন আহমেদ, মহাপরিচালক ড. এএফএম মনজুর কাদির, যুগ্ম সচিব নেছার আহমেদ, জেলা প্রশাসক সুলতানা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

কর্মশালায় রংপুর, লালমনিরহাট, গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলায় কর্মরত জেলা ও প্রাথমিক শিক্ষা অফিসার, টিও, এটিও ও কম্পিউটার অপারেটররা অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • পঠিত