ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ডাকসু নির্বাচন

দাবি আদায়ে কর্মসূচি দেবে ছাত্রদল

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৬  
আপডেট :
 ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৮

দাবি আদায়ে কর্মসূচি দেবে ছাত্রদল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ শুরু হচ্ছে মঙ্গলবার। তবে, আগামীকালই মনোনয়ন ফরম নিবে না ছাত্রদল।

সোমবার মধুর ক্যান্টিনের সামনে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান সাংবাদিকদের একথা জানিয়েছেন। এ সময় তিনি ডাকসু নির্বাচন নিয়ে ছাত্রদলের দাবি বাস্তবায়নে কর্মসূচি দেওয়া হবে বলে জানান।

এর আগে সোমবার বেলা পৌনে ১২টার দিকে ৩০-৪০ জন নেতাকর্মী নিয়ে মধুর ক্যান্টিনে আসেন আকরামুল হাসান। এর আধা ঘণ্টার পর সেখানে আসেন ঢাবি ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার এবং সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী।

আকরামুল হাসান বলেন, মঙ্গলবার থেকে ডাকসু নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু হচ্ছে, তবে এ প্রক্রিয়ায় আমরা আগামীকালই অংশগ্রহণ করবো না। ডাকসু নির্বাচনের বিষয়ে আমরা শেষ পর্যন্ত ইতিবাচক থাকতে চাই। আমরা চাই, টেকসই সহাবস্থানের যে দাবি আমরা প্রশাসনের কাছে করেছিলাম, সে দাবি বাস্তবায়ন করে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত ডাকসু নির্বাচন পিছিয়ে দেওয়া হোক। দাবি বাস্তবায়নের জন্য আমরা শেষ পর্যন্ত অপেক্ষা করবো। যদি প্রশাসন তাদের একগুয়েমি আচরণ অব্যাহত রাখে জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে আমরা এর প্রতিবাদ জানাবো। তাদের এ আচরণের জন্য দুঃখ পাবো।

তিনি বলেন, আমরা দাবিগুলো নিয়ে এগিয়ে যাচ্ছি। প্রশাসনের সাথে এ বিষয়ে আমাদের তর্ক অব্যাহত থাকবে। ডাকসু নির্বাচনকে জাতীয় নির্বাচনের মতো দখল করার অভিপ্রায়ে যদি প্রশাসন বা নির্বাচন কমিশন জাতীয় নির্বাচন কমিশনের মতো আচরণ করে তবে সেটা দুঃখজনক হবে। আশা করবো, যারা ডাকসু এবং হল সংসদের ফি প্রদান করে তাদের সবাইকে প্রার্থী ও ভোটার হওয়ার সুযোগ দেওয়া হবে। এছাড়া হলের বাইরে অ্যাকাডেমিক ভবনে নির্বাচনের ভোট কেন্দ্র স্থানান্তর করা হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করা হবে এবং একটি নির্দিষ্ট সময় পর্যন্ত ডাকসু নির্বাচন পিছিয়ে দিয়ে পুনরায় তফসিল ঘোষণা করা হবে।

৬ দফা দাবি আদায়ে প্রগতিশীল ছাত্র জোটের উপাচার্যের কার্যালয় ঘেরাও কর্মসূচিকে সমর্থন জানিয়ে আকরাম বলেন, এ কর্মসূচিতে আমাদের পূর্ণ সমর্থন আছে। এছাড়া দাবি আদায়ে আমরাও সাংগঠণিকভাবে কর্মসূচি ঘোষণা করবো।

  • সর্বশেষ
  • পঠিত