ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

জবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

  জবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৪  
আপডেট :
 ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৮

জবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। পূর্বের রেষারেষি ও নতুন করে ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

সোমবার সকাল ১১টার দিকে স্থগিত কমিটি বাতিলের দাবিতে আন্দোলনরতরা ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি তরিকুল ইসলাম (দাদা গ্রুপ) ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের গ্রুপ একত্রিত হয়ে সকাল থেকে শ’ খানেক নেতাকর্মী ক্যাম্পাসে অবস্থান নেন। এরপর বেলা ১১টার দিকে বর্তমান স্থগিত করা কমিটি বিলুপ্ত ও নতুন কমিটির দাবিতে আন্দোলনরত ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে তাদের ধাওয়া দেন সভাপতি ও সাধারণ সম্পাদকের কর্মীরা। এসময় বিদ্রোহীদের আটজন এবং সভাপতি ও সম্পাদক গ্রুপের দুইজন আহত হন।

এরপর আন্দোলনকারীরা ক্যাম্পাস গেট থেকে সরে গেলে সভপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীরা শহীদ মিনারের সামনে অবস্থান নেন। এর এক পর্যায়ে মোবাইলে ছবি ধারণ করাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের নতুন বিল্ডিংয়ের নিচে থাকা শিক্ষার্থীদের উপর চড়াও হন তারা। এসময় কমপক্ষে পাঁচ সাধারণ শিক্ষার্থী আহত হন। এদের সবাইকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

এরপর বিকেল ৩টার দিকে ক্যাম্পাস থেকে বের হয়ে ক্যাম্পাস গেটে মারমুখী অবস্থান নেয় সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীরা। এসময় তারা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটান। এ বিষয়ে জবি ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, ক্যাম্পাসে কি হচ্ছে তা আমরা জানি না। এটা জানার কথা কেন্দ্রীয় ছাত্রলীগের। কারা, কি করছে সেটার দায় আমাদের উপর এখন বর্তায় না। অন্যদিকে সভাপতি তরিকুল ইসলামকে ফোন দেওয়া হলে তিনি ফোন কেটে দেন।

শেষ খবর পাওয়া পর্যস্ত পুরো ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। উভয়পক্ষই দেশীয় অস্ত্র ও মাথায় হেলমেট পরে ক্যাম্পাসে অবস্থান করছে।

  • সর্বশেষ
  • পঠিত