ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বশেফমুবিপ্রবির ভর্তি পরীক্ষা কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৮

বশেফমুবিপ্রবির ভর্তি পরীক্ষা কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে

জামালপুরে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুক্রবার ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

জানা যায়, তিনটি ইউনিটের অধীনে চারটি অনুষদের ভর্তি পরীক্ষা একদিনে অনুষ্ঠিত হবে। এর জন্য তিন শিফটে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

প্রথম শিফটে বিজ্ঞান অনুষদ ও প্রকৌশল অনুষদের পরীক্ষা সকল ১০টা থেকে ১১টা। দ্বিতীয় শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদের পরীক্ষা ১২টা থেকে দুপুর ১টা এবং তৃতীয় শিফটে সামাজিক বিজ্ঞান অনুষদের পরীক্ষা বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বশেফমুবিপ্রবি রেজিস্টার খন্দকার হামিদুর রহমান জানান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বারের মতো তিনটি ইউনিটের অধীনে চারটি অনুষদের মধ্যে বিজ্ঞান অনুষদে গণিত, প্রকৌশল অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ব্যবসায় প্রশাসন অনুষদে ম্যানেজমেন্ট ও সামাজিক বিজ্ঞান অনুষদে সমাজকর্ম বিভাগে ৩০ জন করে মোট ১২০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

পরীক্ষা শেষে রাত ৮টার মধ্যে ফল প্রকাশ করা হবে। পরের দিন (২৩ ফেব্রুয়ারি) পরীক্ষা উত্তীর্ণদের সাক্ষাৎকার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে।

পরবর্তীতে সকল একাডেমিক কার্যক্রম বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস (জামালপুর) এ চলমান থাকবে। গত ২৫ জানুয়ারি থেকে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়ে শেষ হয় ১৩ ফেব্রুয়ারি দুপুর ১২টায়।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর জানান, ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে বাংলাদেশের ৪৪তম পাবলিক বিশ্ববিদ্যালয়। এটি ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলার মেলান্দহ উপজেলায় অবস্থিত। বশেফমুবিপ্রবি ময়মনসিংহ বিভাগের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত