ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

চাঁদা কর্তন হচ্ছে মাদরাসা শিক্ষকদেরও

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০২ মার্চ ২০১৯, ২০:১৪

চাঁদা কর্তন হচ্ছে মাদরাসা শিক্ষকদেরও
ফাইল ছবি

কারিগরির পর এবার মাদরাসার শিক্ষকদেরও বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের ফান্ডের জন্য ১০ শতাংশ চাঁদা কর্তন করা হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে মাদরাসা শিক্ষা অধিদপ্তরকে ১০ শতাংশ চাঁদা কর্তনের বিষয়ে লিখিত নির্দেশনা দেয়া হয়েছে। ফেব্রুয়ারি মাসের এমপিও থেকেই ১০ শতাংশ চাঁদা কর্তন হচ্ছে বলে জানা গেছে।

শনিবার মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

অধিদপ্তরের একজন কর্মকর্তা জানান, ফেব্রুয়ারি মাসের এমপিও থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের ফান্ডের জন্য ১০ শতাংশ চাঁদা কর্তনের লিখিত নির্দেশনা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে অধিদপ্তরে এসেছে। সে নির্দেশনা অনুসারে আমরা কাজ করছি।

উল্লেখ্য, এমপিওভুক্ত শিক্ষকদের বেতন থেকে যথাক্রমের অবসর সুবিধা বোর্ডের ৪ শতাংশ ও কল্যাণ ট্রাস্টের ২ শতাংশ হারে মোট ৬ শতাংশ চাঁদা কর্তন করা হতো। গত ১৪ জানুয়ারি কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মো. মাহাবুবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের আদেশের প্রেক্ষিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীর অবসর সুবিধা বোর্ড এবং কল্যাণ ট্রাস্টের ১০ শতাংশ চাঁদা ধার্য করা হয়েছে। এ প্রেক্ষিতে কারিগরি শিক্ষকদের জানুয়ারির এমপিও থেকে ১০ শতাংশ চাঁদা কর্তন করে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

  • সর্বশেষ
  • পঠিত