ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শিক্ষকের নির্দেশ পালন করতে গিয়ে হাড় ভাঙলো শিক্ষার্থীর

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ১৩:৩২

শিক্ষকের নির্দেশ পালন করতে গিয়ে হাড় ভাঙলো শিক্ষার্থীর

শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ রেখে ছাত্রদের দিয়ে বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের জন্য ট্রাক্টর থেকে ইট নামাচ্ছিলেন মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম। এসময় সড়কের পাশ দিয়ে চলাচল করা অন্য একটি ট্রাক্টরের নিচে চাপা পড়ে শিক্ষার্থী মাহমুদ হোসেনের (১৬) পাজরের হাড় ভেঙে যায়। গত বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১০টার দিকে কুমিল্লার দেবিদ্বারে এ ঘটনা ঘটে।

আহত মাহমুদ হোসেন (১৬) মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। তার বাবা হুমায়ুন আহমেদ পদ্মকোট বাজারের চা দোকানী।

এদিকে অভিযোগ উঠেছে, গত বৃহস্পতিবার এ ঘটনা ঘটলেও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম আহত ছাত্রের পরিবারকে পাঁচ হাজার টাকা দিয়ে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন। পরে আহত মাহমুদের অবস্থা আশংকাজনক হলে এ ঘটনা জানাজানি হয়।

আহত মাহমুদের বড় ভাই মেহেদী হাসান জানান, ‘তার পাজরের হাড় ভেঙে গেছে এবং হাত ও পায়ে জখম রয়েছে।’

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্ররা ট্রাক্টর থেকে মাথায় করে ইট নামাতে গিয়ে সড়কের পাশ দিয়ে চলাচল করা অন্য একটি ট্রাক্টরে চাপা পড়ে মাহমুদ। পরে তাকে উদ্ধার করে প্রথমে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে দ্রুত কুমিল্লা মেডিকেল হাসপাতালে প্রেরণের পরামর্শ দেন।

অভিযুক্ত ভারপ্রাপ্ত শিক্ষক মো. সিরাজুল ইসলাম জানান, শিক্ষার্থীদের দিয়ে ইট নামানোটা আমাদের ভুল হয়ে গেছে। আহত মাহমুদের চিকিৎসার জন্য কিছু টাকা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আলী জিন্নাহ বলেন, শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ রেখে ছাত্রদের দিয়ে ইট নামানো ঠিক হয়নি। ইট নামাতে গিয়ে যে ছাত্রটি আহত হয়েছে তার সুচিকিৎসার জন্য বিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত