ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৬ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ২২:৪২

প্রিন্ট

এবার ২৪ ঘণ্টার আল্টিমেটাম

এবার ২৪ ঘণ্টার আল্টিমেটাম
ফাইল ছবি
ঢাবি প্রতিনিধি

রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদার পদত্যাগের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন আন্দোলনরত ছাত্রীরা।

অনশনরতদের একজন অসুস্থ হয়ে পড়ায় বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে তারা এ ঘোষণা দিয়ে আপাতত কর্মসূচি স্থগিত করেন। তবে দাবি মানা না হলে আবারো তারা কর্মসূচিতে যাবেন বলে জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয় হল সংসদ নির্বাচনে কারচুপির অভিযোগ এনে প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদার পদত্যাগসহ চার দফা দাবিতে বুধবার রাত থেকে রোকেয়া হলের গেইটে আমরণ অনশ শুরু করেন হলটির পাঁচ আবাসিক ছাত্রী

ডাকসু নির্বাচন চলাকালে রোকেয়া হলে ভোটকেন্দ্রের পাশের একটি কক্ষ থেকে তিন ট্রাংক ফাঁকা ব্যালট পেপার পাওয়া যায়। নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর ভোট শুরু এবং তার এক ঘণ্টা পর আবার ভোট বন্ধ হয়।

রোকেয়া হলের ছাত্রীদের অভিযোগ, হলে মোট ৯টি ব্যালটবাক্সে ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু ভোটগ্রহণ শুরু হওয়ার সময় ছয়টি ব্যালটবাক্স দেখানো হয়। এ নিয়ে শুরু থেকেই তাদের মধ্যে সন্দেহ ছিল। ছাত্রীদের মধ্যে ক্ষোভ ছিল। পরে তারা জানতে পারেন, পাশের একটি কক্ষে ওই তিনটি ব্যালট বাক্স রাখা হয়েছে। ছাত্রীরা কক্ষটির দরজা ভেঙে ওই তিনটি ব্যালটবাক্স বের করে বাইরে নিয়ে আসেন। তারা ওই ব্যালটবাক্সগুলোর তালা ভেঙে দেখেন সেগুলোয় ব্যালট পেপার ভরা। তবে সেগুলোয় ভোট দেয়া ছিল না। শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, এত ব্যালট পেপার কেন? সেগুলো লুকিয়েই বা রাখা হবে কেন?

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close