ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনে বাস্তবমুখী সিদ্ধান্ত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ১৩:৩৪

শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনে বাস্তবমুখী সিদ্ধান্ত

বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ এবং শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনে বাস্তবমুখী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেন।

বুধবার মিরপুরে প্রাথমিক শিক্ষা প্রশিক্ষণ ইনস্টিটিউটে আয়োজিত নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা প্রণয়নবিষয়ক কর্মশালায় তিনি এ কথা বলেন।

নির্বাচনী ইশতেহার অনুযায়ী মন্ত্রণালয়ের কাজকে ৬টি ভাগে ভাগ করা হয়। মানসম্মত শিক্ষা নিশ্চিত করা, ঝরে পড়ার হার কমানো, প্রশ্নপত্র ফাঁস রোধ, একীভূত শিক্ষা নিশ্চিতকরণ, নিরক্ষরতা দূরীকরণ এবং উপবৃত্তি ও স্কুলফিডিংসহ অন্যান্য কাজের আগামী পাঁচ বছরের পরিকল্পনা নিয়ে কর্মশালায় গ্রুপ ডিসকাশন হয়।

কর্মশালায় উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক তপন কুমার ঘোষ জানান, সরকার আগামী পাঁচ বছরে ২ কোটি ৫০ লাখ জনগোষ্ঠীকে নিরক্ষরমুক্ত করতে চায়। এর জন্য ইউনিয়ন পর্যায় পর্যন্ত স্থায়ী লার্নিং সেন্টার তৈরির কাজ চলমান। এ ছাড়া উপানুষ্ঠানিক শিক্ষা নিশ্চিতকরণে তৃণমূল পর্যায়ে গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃত্ববৃন্দ এবং সাংবাদিক সমাজকে সম্পৃক্ত করা হচ্ছে।

কর্মশালায় কর্মপরিকল্পনা উপস্থাপন করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম মো. হাসিবুল আলম। মন্ত্রণালয়ের অধীন দপ্তরগুলোর মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত