ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

শাবিতে ছাত্রলীগ নেতাকে পেটালো নিজ দলের কর্মীরা

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ২০:২১

শাবিতে ছাত্রলীগ নেতাকে পেটালো নিজ দলের কর্মীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগের বিবদমান দু’গ্রুপের পূর্ব সংঘর্ষের জের ধরে ছাত্রলীগের এক নেতাকে পিটিয়ে জখম করেছে অপর পক্ষ। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদশীরা জানান, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই ঘটনা ঘটে। ৫-৬ জন মিলে তার ওপর হামলা চালায়। তার মাথায় ইট দিয়ে এবং শরীরে লাঠি দিয়ে আঘাত করা হয়। এতে তার মাথায় সামনের অংশ থেতলে যায়।

জানা যায়, আহত ছাত্রলীগ নেতা রাজিব সরকার (২১) বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান ভূইয়ার অনুসারী। শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক সাখাওয়াত হোসেনের অনুসারীরা রাজিব সরকারের ওপর হামলা করেছে বলে দাবি করেছে সিনিয়র ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান ভূইয়া।

মুশফিকুর রহমান ভূইয়া বলেন, সাখাওয়াত হোসেনের অনুসারী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে রাজিবের ওপর অতর্কিত হামলা চালায়। এসময় সোহাগ, রিশাদ, সজিব, সুমন মিয়া, আমিনুল ইসলাম, সুজন বৈষ্ণবসহ আরও কয়েকজন রাজিবকে হত্যার উদ্দেশ্যে ইট, জিআই পাইপ ও দা দিয়ে আঘাত করে। এসময় তার মাথা থেঁতলে যায় এবং প্রচুর রক্তকরণ হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সাখাওয়াত হোসেন বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। বিষয়টি সমাধানের জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি।

এ বিষয়ে সহকারী প্রক্টর জাহিদ হাসান চিকিৎসকের বরাত দিয়ে জানান, রাজিবের অবস্থা স্থিতিশীল রয়েছে এবং এখনো সে আশংকামুক্ত নয়। আর পূর্ব বিরোধের জেরে এই হামলা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ১০ মার্চ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এই দুই গ্রুপের মাঝে দফা দফায় পাল্টাপাল্টি হামলা এবং সংঘর্ষের ঘটনা ঘটেছিল। পরবর্তীতে এ নিয়ে একটি তদন্ত কমিটিও গঠিত হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত