ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

চুরি শেষে গেটে তালা দিলো দুর্বৃত্তরা

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ২১:৫০

চুরি শেষে গেটে তালা দিলো দুর্বৃত্তরা

গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ের আলমারির তালা ভেঙে টাকা চুরির ঘটনা ঘটেছে। টাকা চুরি শেষে রাতেই কার্যালয়ের মেইন গেটে তালা ঝুলিয়ে দেয় দুর্বৃত্তরা।

শুক্রবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে টিএসসিতে সংগঠনটির কার্যালয়ে এই ঘটনা ঘটে। এই ঘটনায় সংগঠনটির পক্ষ থেকে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। যার নম্বর ১৪১৭।

সমিতির প্রায় ৩০ জন সদস্যের সঙ্গে কথা বলে জানা যায়, শুক্রবার গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ের মূল দরজায় দুটি তালা লাগানো হয়। দরজায় তালার পাশাপাশি সংগঠনটির সভাপতিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য লিখে যায় দুর্বৃত্তরা।

সমিতির পক্ষ থেকে সদস্যদেরকে বিষয়টি জানালে কেউ এ সম্পর্কে কিছুই জানেন না বলে জানিয়েছেন। এসময় তালা ভেঙে সমিতির ভেতরে ঢুকে কার্যালয়ের পশ্চিম পাশের কক্ষটির টেবিলে গ্লু পড়ে থাকতে দেখা যায়। সন্দেহ হলে আলমারি খুলে খামে থাকা ৭৮ হাজার টাকা খুঁজে পাওয়া যায়নি।

এ সময় ভেতরে থাকা প্রয়োজনীয় কাগজপত্র এলোমেলো অবস্থায় দেখা গেছে। তবে, কারা এ কাজ করেছে এখন পর্যন্ত তাদের শনাক্ত করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, যারা এ অপকর্ম করেছে তারা প্রশিক্ষিত চোর। দ্রুত তাদের আইনের আওতায় আনার জন্য সাংবাদিক সমিতির পক্ষ থেকে শাহবাগ থানা পুলিশকে অনুরোধ করা হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফুর রহমান বাংলাদেশ জার্নালকে বলেন, শনিবার সকালে সমিতির সদস্যরা এসে দরজায় তালা দেখতে পান। পরে সদস্যরা তালা ও টাকা চুরির বিষয়টি আমাকে জানান। চুরির সঙ্গে জড়িতদের এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। চুরির ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এই ঘটনায় আমরা শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

এই বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলাদেশ জার্নালকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির টাকা চুরির বিষয়ে একটি ডায়েরি করা হয়েছে। এ বিষয়ে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির দায়িত্বরত উপ-পরিদর্শক সাহেব আলীকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি ঘটনাটি খতিয়ে দেখবেন।

নীলক্ষেত পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক সাহেব আলী বলেন, জিডির বিষয়ে জেনেছি। জড়িতদের শনাক্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত