ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

সিকৃবি ছাত্র হত্যার প্রতিবাদে অবরোধ

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ১৪:৪৫

সিকৃবি ছাত্র হত্যার প্রতিবাদে অবরোধ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ফাইনাল পরীক্ষার ফল প্রার্থী ওয়াসিম আফনানের হত্যাকারীদের শাস্তির দাবিতে সিলেটে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

রোববার সকাল থেকে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তাদের সাথে ছিলেন।

এদিকে সকাল ১১টার দিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেন ওয়াসিমের সহপাঠীরা। পরে তারা নগরীর চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন। এসময় তারা ‘দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড’, ‘ওয়াসিম হত্যার বিচার চাই’, ‘আমার ভাই মরলো কেনো, বিচার চাই, নিরাপদ সড়ক চাই’ এমন নানা স্লোগান দিতে থাকেন।

এছাড়া বাস চালক ও হেলপারের দ্রুততম সময়ের মধ্যে ফাঁসি কার্যকর, ঘাতক ‘উদার’পরিবহন বাসের রুট পারমিট ও লাইসেন্স বাতিলের দাবি জানান। একই সাথে হত্যার বিচারের দাবিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সকল ধরণের ক্লাস-পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, শনিবার বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুর নামক স্থানে বাসের হেলপার ও চালক মিলে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ওয়াসিম আফনান (২২) কে মৃত্যুর মুখে ঠেলে দেয় উদার পরিবহনের ওই বাস চালক ও হেলপার। বাঁচার জন্য অনেকক্ষণ লড়াই করে অবশেষে ওয়াসিম বাস চাপায় মারা যায়।

ওয়াসিম আফনান (২২) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ফাইনাল পরীক্ষার ফল প্রার্থী। সে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলাস্থ দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের মো. আবু জাহেদ মাহবুব ও মা ডা. মীনা পারভিন দম্পতির ছেলে।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত