ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

ঢাবির বসন্ত উৎসবে সম্মাননা পাবেন তিন গুণীজন

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৭ মার্চ ২০১৯, ১৮:২৬  
আপডেট :
 ২৭ মার্চ ২০১৯, ১৮:২৮

ঢাবির বসন্ত উৎসবে সম্মাননা পাবেন তিন গুণীজন

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের (ডিইউসিএস) আয়োজনে তৃতীয়বারের মত বসন্ত উৎসব আয়োজন করা হয়েছে। সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের জন্য অনুষ্ঠানে নাট্য ব্যক্তিত্ব লাকী ইনাম, আবৃত্তিশিল্পী, নাট্যাভিনেতা ও লেখক ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায় এবং নৃত্যশিল্পী শর্মিলা বন্দ্যোপাধ্যায়কে বিশেষ সম্মাননা দেয়া হবে।

টিএসসি প্রাঙ্গণে বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এতে বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী। উপস্থিত থাকবেন ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি রাগীব রহমান এবং সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ।

দিনব্যাপী এই আয়োজনে নাগরদোলা, বানর নাচ, পুতুল নাচ, বায়োস্কোপ, মোরগ লড়াই, পুঁথিপাঠ, কীর্তন, ফানুস ওড়ানো, টিয়া পাখির সাহায্যে ভাগ্য গণনাসহ থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবের শেষ ভাগে কনসার্টে থাকবে ব্যান্ডদল ‘দলছুট’, ‘গানকবি’ এবং ‘কৃষ্ণপক্ষ’ এর পরিবেশনা।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত