ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

হাবিপ্রবি-তে পরিস্কার পরিচ্ছন্ন কর্মসুচি পালিত

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ১৭:২৬

হাবিপ্রবি-তে পরিস্কার পরিচ্ছন্ন কর্মসুচি পালিত

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও হাবিপ্রবি শাখার পক্ষ থেকে ’ক্লিন ক্যাম্পাস’ কর্মসূচি পালন করা হয়েছে ।

সোমবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরির সামনে, ওয়াজেদ ভবনের সামনের চত্বর, শহীদ মিনার চত্বর, নুর হোসেন মাঠ, রিমা চত্বর, লিচু তলাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ চত্বর ও স্থান পরিষ্কার করে।

ক্লিন ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার বলেন, ক্লিন ক্যাম্পাস বা ক্যাম্পাস পরিষ্কার একটি মহৎ কাজ । প্রতিদিন আমাদের বিভিন্ন কাজের জন্য ক্যাম্পাস অপরিচ্ছন্ন হয়।

আমাদের বিশ্ববিদ্যালয়ে এতবড় ক্যাম্পাস পরিষ্কার রাখার যে পরিচ্ছন্নতা কর্মীর থাকার কথা তা স্বল্পতা আছে। কিন্তু আমরা যদি আমাদের কাজের ক্ষেত্রে সচেতন থাকি তাহলে ক্যাম্পাসের পরিবেশ পরিষ্কার থাকে।

তোমরা যে প্রতিমাসে ১৫ তারিখ ক্যাম্পাস পরিষ্কার করবে তা খুব ভালো দিক। আমি তোমাদের কাজকে সাদুবাদ জানাই।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক ও কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, প্রক্টর প্রফেসর ডা. খালিদ হোসেন,শরীর চর্চা বিভাগের পরিচালক প্রফেসর ড. শাহ মইনুর রহমান, গণিত বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মামুনুর রশীদ। এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত